তথ্যপ্রযুক্তি

এক চার্জে ৩০ ঘণ্টা চলবে ইয়ারফোন

ভারতীয় বাজারে আসছ কালারফিটের নতুন ওয়্যারলেস ইয়ারফোন। নয়েজ বাডস ভিএস১০৪ নামের ইয়ারফোনটি আগামী ১৪ জুন লঞ্চ করার পরিকল্পনা করছে সংস্থাটি। তবে এরই মধ্যে ইয়ারফোনটিকে অ্যামাজনে দেখা গেছে।

Advertisement

ইয়ারফোনটিতে নয়েজ ‘ট্রু বেস টিউনিং’ থাকায় এটি শক্তিশালী বেস আউটপুট সরবরাহ করতে সক্ষম। কানে স্বাচ্ছন্দ্যের সঙ্গে এবং শক্তভাবে ফিট হয়ে থাকার জন্য নতুন ইয়ারফোনটি কন্টুর ডিজাইনের সঙ্গে আসছে। এছাড়া এর চিরাচরিত লুকের চার্জিং কেসে থাকবে এলইডি লাইট। যার মাধ্যমে ব্যবহারকারী ইয়ারফোনের চার্জিং লেভেল জানতে পারবেন।

অন্যদিকে শক্তিশালী বেস সরবরাহ করতে ইয়ারফোনটিতে ব্যবহৃত হয়েছে ১৩ এমএম ড্রাইভার। এছাড়া দ্রুত সংযোগের জন্য এতে দেওয়া হয়েছে ব্লুটুথ ৫.২, যার কানেক্টিভিটি রেঞ্জ ১০ মিটার পর্যন্ত। ইয়ারফোনটি হাইপারলিংক টেকনোলজি সাপোর্ট করবে। তাই এর চার্জিং কেসের ঢাকনা খোলার সঙ্গে সঙ্গে এটি নিকটবর্তী ডিভাইসের সঙ্গে সংযুক্ত হতে পারবে।

ইয়ারফোনটি একবার পুরোপুরি চার্জ হলে ৩০ ঘণ্টা পর্যন্ত প্লেব্যাক টাইম অফার করতে সক্ষম। তবে সেক্ষেত্রে চার্জিং কেস ব্যবহার করতে হবে। এমনকি ইউএসবি টাইপ সি পোর্টের মাধ্যমে মাত্র ১ ঘন্টায় ইয়ারফোনটিকে চার্জ দেওয়া যাবে। উপরন্তু ফাস্ট চার্জিং সাপোর্ট করায় মাত্র ১০ মিনিট চার্জে এটি ১ ঘন্টা পর্যন্ত ব্যবহারযোগ্য।

Advertisement

বর্তমানে ইয়ারফোনটি ব্ল্যাক, হোয়াইট, গ্রিন এবং ব্লু এই চারটি কালার অপশনে অ্যামাজনে পাবেন ক্রেতারা। ভারতীয় বাজারে নয়েজ বাডস ভিএস১০৪ ইয়ারফোনের প্রারম্ভিক দাম ধার্য করা হয়েছে ৯৯৯ টাকা।

সূত্র: গিজমোচায়না

কেএসকে/এমএস

Advertisement