খেলাধুলা

পিচ ব্যাটসম্যানদের জন্য উপযুক্ত নয় : মোসাদ্দেক

বিশ্বকাপের সেমিফাইনালে লড়াইয়ে টিকে থাকতে হলে আজ (সোমবার) আফগানিস্তানের বিপক্ষে জয় ছাড়া কোনো উপায় নেই বাংলাদেশের সামনে। সেই লক্ষ্যে সাউদাম্পটনের রোজ বোলে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে আফগানদের সামনে ২৬২ রানের পুঁজি দাঁড় করায় টাইগাররা।

Advertisement

লিটন দাস ও তামিম ইকবাল মিলে ভালো শুরুর আভাস দিলেও দলীয় ২৩ রানে লিটন আউট হওয়ার রানের গতি কমে যায় বাংলাদেশের। রশিদ খান, মুজিব উর রহমান, নবীদের বল এতটাই টার্ন করছিল যে, তাদের মোকাবেলা করতেহিমশিম খাচ্ছিল সাকিব-তামিমরা, মুশফিক-মাহমুদউল্লাহরা।

যদিও কঠিন লড়াই শেষে, মুশফিকুর রহীমের ৮২ রান, সাকিব আল হাসানের ৫১ রান এবং মোসাদ্দেক হোসেন সৈকতের ৩৬ রানের ঝড়ো ইনিংসের উপর ভর করে ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৬২ রান সংগ্রহ পায় টাইগাররা।

সাউদাম্পটনের মাঠ আগে থেকেই স্পিনারদের জন্য সহায়ক। যে কারণে এই মাঠে শক্তিশালী ব্যাটিং লাইনআপ নিয়েও আফগানদের বিপক্ষে মাত্র ২২৪ রানেই আটকে যায় আসরের হট ফেবারিট ভারত। সেই একই উইকেটে আজ রশিদ-নবীদের বিরুদ্ধে খেলেছে বাংলাদেশ। স্পিনারদের সেই ঝাঁজ আজও টের পেয়েছে টাইগার ব্যাটসম্যানরা। মোসাদ্দেকের মতে, এই পিচ কোনোভাবেই ব্যাটসম্যানদের জন্য উপযুক্ত নয়।

Advertisement

ইনিংস শেষে ঝড়ো ব্যাটিং করা মোসাদ্দেক হোসেন সৈকত বলেন, ‘আমি মনে করি এই পিচ ব্যাটসম্যানদের জন্য উপযুক্ত নয়। আমাদের ব্যাটসম্যানরা খুবই ভালো খেলেছে এবং ২৬২ খুব চ্যালেঞ্জিং স্কোর। সাকিব ও মুশফিক খুবই দারুণ ব্যাটিং করেছে এবং সুন্দর ভাবে উইকেটের সঙ্গে মানিয়ে নিয়েছেন।'

নিজের ইনিংস নিয়ে এই অলরাউন্ডার আরও বলেন, 'আমি চেষ্টা করে যাচ্ছিলাম সব বলকে মারার কিন্তু ভাগ্যক্রমে সেটা হয়নি। এই মাঠে শুরু করাটা খুব একটা সহজ কাজ নয়। মাঠটা শুরতে খুব দুর্ভেদ্য ছিল এবং বড় শট খেলা সহজ ছিল না।’

এএইচএস/এসএইচএস/জেআইএম

Advertisement