জাতীয়

৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা

ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ লঙ্ঘন করায় পাঁচ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

Advertisement

মঙ্গলবার রাজধানীর উত্তরা এলাকায় বিএসটিআই’র সহকারী উপ-পরিচালক (মেট) ও বিভাগীয় প্রধান মো. রেজাউল হকের নেতৃত্বে একটি সার্ভিল্যান্স টিম অভিযান চালিয়ে এসব মামলা করেন। বিএসটিআইয়ের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

অভিযুক্ত পাঁচ প্রতিষ্ঠানের মধ্যে হাজী ক্যাম্পের বিপরীতে মুক্তিযোদ্ধা মার্কেটের মেসার্স মুসলিম সুইটস অ্যান্ড বেকারি বিস্কুট পণ্যের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় এবং মেসার্স রাজভোগ সুইটসের দই পণ্যের পাতিলে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় মামলা করা হয়।

এছাড়া দক্ষিণখান এলাকার মেসার্স ফ্যামিলি বাজার সুপার সপের নাগেট পণ্যের পরিচিতি ও প্রতিষ্ঠানের নাম-ঠিকানা উল্লেখ না থাকায় এবং চিকেন ডিভিলেট পণ্য ওজনে কম দেয়ায় মামলা করা হয়। একই এলাকার মেসার্স একতা জুয়েলার্স ও মেসার্স হক জুয়েলার্স স্বর্ণ পরিমাপে ক্যাশ মেমোতে ভরি/আনা/রত্তির উল্লেখ করে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন লঙ্ঘন করায় মামলা করা হয়।

Advertisement

এমইউএইচ/এমএসএইচ/জেআইএম