জাতীয়

৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা

ওজন ও পরিমাপ মানদণ্ড আইন লঙ্ঘন করায় চার প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

Advertisement

রোববার (২৪ ফেব্রুয়ারি) রাজধানীর কদমতলী ও হাটখোলা রোড এলাকায় বিএসটিআইয়ের সহকারী পরিচালক মো. রেজাউল করিমের নেতৃত্বে সার্ভিল্যান্স টিম অভিযান চালিয়ে এ মামলা দেয়। বিএসটিআই থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মামলা দেয়া চার প্রতিষ্ঠানের মধ্যে কদমতলীর মেসার্স ফাতেমা আয়রন স্টোর ও মেসার্স নির্মাণ ট্রেডিং কর্পোরেশনকে বিএসটিআই হতে ডিজিটাল প্লাটফর্ম স্কেলের ভেরিফিকেশন সনদ গ্রহণ না করায় এ মামলা করা হয়। এছাড়া হাটখোলা রোডের টিকাটুলি এলাকার মেসার্স আদি বনফুলে ব্যবহৃত ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকা ও চৌধুরী মল শপিং মলের মেসার্স গুলজার হোসেন ক্লথ স্টোর কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে গজ কাঠি ব্যবহার ও পরিমাপ মানদণ্ড আইন লঙ্ঘিত হওয়ায় মামলা করা হয়।

এদিকে বিএসটিআইয়ের উপ-পরিচালক (সিএম) ইঞ্জি. মো. গোলাম বাকীর নেতৃত্বে ধানমন্ডি, নিউমার্কেট, নীলক্ষেত, গুলিস্তান, বংশাল, বাবু বাজার, দক্ষিণ কেরানীগঞ্জ, পোস্তগোলা, জুরাইন, বিজয়নগর ও সাতরাস্তা এলাকায় সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বিএসটিআইয়ের লাইসেন্স ছাড়া এবং অস্বাস্থ্যকর পরিবেশে ড্রিংকিং ওয়াটার বিক্রি/বিতরণ করায় এরাবিয়ান ড্রিংকিং ওয়াটার, জুরাইন ও দক্ষিণ কেরানীগঞ্জে নামবিহীন তিনটি প্রতিষ্ঠানের ৫০০ অননুমোদিত জার ধ্বংসসহ পানির উৎপাদন বন্ধ করা হয়।

Advertisement

এছাড়া উল্লেখিত এলাকার রাস্তা ও হোটেল-রেস্তোরায় অভিযান পরিচালনা করে দুই হাজার পানির জার ধ্বংস করা হয়।

এমইউএইচ/এএইচ/পিআর