আন্তর্জাতিক

পাকিস্তান শুধু যুদ্ধের ভাষা বোঝে : রামদেব

পাকিস্তান শুধু যুদ্ধের ভাষা বোঝে বলে উল্লেখ করেছেন ভারতের ইয়োগা গুরু বাবা রামদেব। রোববার এএনআইকে দেয়া এক সাক্ষাতকারে রামদেব বলেন, পাকিস্তানের সঙ্গে আমাদের যুদ্ধ করা উচিত কারণ ইসলামাবাদ যুদ্ধের ভাষা ছাড়া আর কোন ভাষা বোঝে না।

Advertisement

আরও পড়ুন: রণক্ষেত্র অরুণাচল, উপ-মুখ্যমন্ত্রীর বাড়িতে আগুন

রামদেব আরও বলেন, যুদ্ধ ছাড়া কেউ শুদ্ধ হতে পারে না। তিনি বলেন, পাকিস্তানের জনগণের প্রতি আমাদের কোন অভিযোগ নেই। তবে তাদের শাসকদল যুদ্ধ ছাড়া কিছু বুঝতে চায় না। আমরা তাদের সঙ্গে গত ৭০ বছর ধরে কথা বলে যাচ্ছি। আমাদের প্রায় ৫০ হাজার মানুষ প্রাণ হারিয়েছে।

আরও পড়ুন: বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের বিমান ছিনতাইয়ের খবর

Advertisement

গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় ভয়াবহ আত্মঘাতী হামলায় ভারতের সিআরপিএফের কমপক্ষে ৪০ সদস্য নিহত হয়েছেন। ওই হামলার পর পরই ভারত এবং পাকিস্তানের মধ্যে কূটনৈতিক সংঘাত চরমে উঠেছে।

আরও পড়ুন: ফের কাশ্মীরে সংঘর্ষ, এবার পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা নিহত

পুলওয়ামা হামলা সম্পর্কে রামদেব বলেন, এভাবে জওয়ানদের আত্মত্যাগের কোন মানে হয় না। সব সমস্যা একেবারে সমাধানের জন্য যুদ্ধ করতে হবে। এই ইয়োগা গুরু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করে বলেছেন, তিনি একজন শক্তিশালী প্রগতিশীল নেতা। তিনি বলেন, জনগণ প্রত্যাশা করে যে, পুলওয়ামা হামলার ঘটনায় প্রধানমন্ত্রী মোদি পাকিস্তানের বিরুদ্ধে শক্ত পদক্ষেপ গ্রহণ করবেন।

তিনি আরও বলেন, সময় এবং যুদ্ধের বিষয়ে সব সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রামদেব বলেন, এই লড়াই সন্ত্রাসবাদের বিরুদ্ধে, কাশ্মীরিদের বিরুদ্ধে নয়।

Advertisement

টিটিএন/এমকেএইচ