খেলাধুলা

বিশ্বকাপে মাতুন জাগো নিউজের সঙ্গে

দরজায় কড়া নাড়ছে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ ফিফা বিশ্বকাপ। মঙ্গলবার থেকেই শুরু হচ্ছে ফিফা বিশ্বকাপের ১০০তম দিন গণনা। দিন, ঘণ্টা, মিনিট, সেকেন্ডের কাঁটা ঘুরে আগামী ১৪ জুন থেকে শুরু হবে বিশ্বকাপের জমজমাট লড়াই। ৩২টি দল, ৬৪টি ম্যাচ এবং একটি মাত্র ট্রফি। সোনালি ট্রফিটা কার হাতে উঠবে? এক মাসের জমজমাট লড়াই শেষে নির্ধারণ হবে ১৫ জুলাই।

Advertisement

বিশ্বকাপের ২১তম আসর এবার অনুষ্ঠিত হচ্ছে রাশিয়ায়। ১১টি শহরে মোট ১২টি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের মোট ৬৪টি ম্যাচ। মস্কোর লুজনিকি স্টেডিয়ামে শুরু হবে সবুজ মাঠে পায়ের কারুকাজের লড়াই। পুরো রাশিয়া ঘুরে আবার সেই লুজনিকিতেই শেষ হবে বিশ্বকাপের আসর।

অলিম্পিকের পর একটি মাত্র ডিসিপ্লিন নিয়ে এতবড় আসর ফুটবল ছাড়া অন্য কোনো খেলাধুলায় নেই। ফুটবল বিশ্বকাপ নিয়ে যতটা উম্মাদনা তৈরি হয়, এতটা অলিম্পিকেও হয় না। আবার অলিম্পিক গেমস অনুষ্ঠিত হয় একটি মাত্র শহরে। ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হয় পুরো একটি দেশে। কখনও কখনও দুই দেশ মিলেও আয়োজন করে বিশ্বকাপের আসর। যেমন, ২০০২ সালে জাপান কোরিয়া, ১৯৯৪ সালে যুক্তরাষ্ট্র-মেক্সিকো। এ কারণে অলিম্পিকের চেয়েও অনেকে ফুটবল বিশ্বকাপকেই গ্রেটেস্ট আখ্যা দিয়ে থাকেন। বলেন, দ্য গ্রেটেস্ট শো অন আর্থ।

সারা বিশ্বের মত ফুটবল বিশ্বকাপ নিয়ে বাংলাদেশের মানুষের মধ্যেও কম উন্মাদনা তৈরি হয় না। একে ঘিরে রমরমা বাণিজ্যও হয়ে থাকে। মিডিয়া হাউজগুলো প্রস্তুতি নিতে থাকে কীভাবে বিশ্বকাপকে সাধারণ মানুষের কাছে, কত দ্রুত পৌঁছে দেয়া যায়। পত্রিকা, টেলিভিশন এবং অনলাইনগুলোও এবারের বিশ্বকাপ নিয়ে বিশেষ বিশেষ আয়োজন করবে, সন্দেহ নেই।

Advertisement

তবে পাঠকদের জন্য সুখবর, বাংলাদেশের একমাত্র অনলাইন হিসেবে রাশিয়া বিশ্বকাপে অংশ নিচ্ছে জাগোনিউজ২৪.কম। জাগো নিউজের বিশেষ সংবাদদাতা রফিকুল ইসলাম বাংলাদেশ থেকে একমাত্র অনলাইন সাংবাদিক হিসেবে অ্যাক্রিডিটেশনপ্রাপ্ত সাংবাদিক। যিনি রাশিয়া থেকে সরাসরি জাগো নিউজের পাঠকদের জন্য বিশ্বকাপের তরতাজা সংবাদ পরিবেশন করবেন।

ফিফার পক্ষ থেকে পাঠানো খুবই স্বল্পসংখ্যক অ্যাক্রিডিটেশন কার্ড বাফুফের মাধ্যমে বিতরণ করা হয় মিডিয়া হাউসগুলোতে। এর মধ্যে বাংলাদেশের একমাত্র অনলাইন হিসেবে জাগো নিউজই যাচ্ছে ফিফা বিশ্বকাপে। জাগো নিউজের পাঠকদের জন্য এটা বিরাট এক সুসংবাদ।

ফিফা বিশ্বকাপ উপলক্ষে পাঠকদের জন্য ইতোমধ্যেই জাগো নিউজ বিশেষ আয়োজন নিয়ে হাজির হয়েছে। পাঠকদের জন্য থাকবে বিশ্বকাপের কাউন্টডাউন। সঙ্গে থাকবে বিশ্বকাপ সম্পর্কিত সব বিষয়ের সর্বশেষ সংবাদ। থাকবে নানা ফিচার, বিশ্বকাপের ইতিহাস, তারকা সংবাদ, দল পরিচিতি, ফিকশ্চার, নানা এক্সক্লুসিভ আইটেম। বিশ্বকাপ চলাকালীন থাকবে কুইজ, বিশেষজ্ঞ মতামত ইত্যাদি।

সুতরাং ফুটবল বিশ্বকাপের সর্বশেষ আপডেট পেতে চাইলে কানেক্টেড থাকুন জাগো নিউজের সঙ্গে। ক্লিক করুন জাগো নিউজের বিশ্বকাপ পেজ। জাগো নিউজের সঙ্গেই মেতে উঠুন বিশ্বকাপে।

Advertisement

আইএইচএস/পিআর