জোকস

আজকের জোকস : অভিনেত্রী অবিবাহিত না-কি ডিভোর্সি

অভিনেত্রী অবিবাহিত না-কি ডিভোর্সি এক অভিনেত্রী বিদেশে যাওয়ার জন্য পাসপোর্টের ফর্ম ফিলাপ করতে গেলেন। তবে এক জায়গায় এসে চিন্তিত হয়ে পড়লেন।

Advertisement

ফর্মের এক জায়গায় জিজ্ঞাসা করা হচ্ছে, আবেদনকারী ‘বিবাহিত, অবিবাহিত বা ডিভোর্সি’। অভিনেত্রী অনেক চিন্তা করে লিখলেন, ‘তিনটাই’।

****

অভিনেত্রী অল্পতেই হাপিয়ে ওঠেনএক বিগত যৌবনা অভিনেত্রী ডাক্তারের কাছে এসে জানালেন, আজকাল অল্পতেই তিনি হাপিয়ে ওঠেন। কিছুতেই তার ভালো লাগে না।

Advertisement

পরীক্ষা করে ডাক্তার জানালেন, ‘শরীর আপনার ভালোই আছে। তেমন কোনো রোগ নেই। আসলে আপনার দরকার হচ্ছে চেঞ্জ।’

অভিনেত্রী বললেন, ‘কত আর চেঞ্জ করবো? গত দু’বছরে দু’টি স্বামী, তিনটা বাড়ি, চারটি চাকর, পাঁচটা রাধুনি চেঞ্জ করেছি। এটা কোনো ডাক্তারি পরার্মশ হলো?’

****

অভিনেতা হতে যা দরকারপরিচালক: কী চাইছেন, শিল্পী হবেন? আচ্ছা, পাট-টাট করেছেন কখনো? অভিনেতা: কী যে বলেন স্যার। খেসারি, মুসুরি, মুগ, কলাই থেকে আরম্ভ করে কুমড়া অবধি ফলিয়েছি। পাট তো তুচ্ছ।পরিচালক: আমি কি জমির পাটের কথা বলেছি। অ্যাকটিন-ট্যাকটিন জানা আছে?অভিনেতা: কী বলছেন স্যার, টিন টিন পানি তুলেছি জমিতে।পরিচালক: ভারি মুশকিল তো, কখনো প্লে-টেলেতে নেমেছেন?অভিনেতা: না স্যার, পিলে–লিভার আমার কস্মিনকালেও নামাতে হয়নি।পরিচালক: আচ্ছা আসুন।অভিনেতা: তাহলে চান্স আমার হবে, কী বলেন স্যার?

Advertisement

এসইউ/পিআর