জাতীয়

নভোএয়ার ক্ষতিপূরণ চাইবে বিমানের কাছে

বিমানের কার্গো ভ্যানের ধাক্কায় নভোএয়ারের একটি উড়োজাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঘটনায় বিমানের কাছে ক্ষতিপূরণ চাইবে নভোএয়ার।

Advertisement

নভোএয়ারের ক্ষতিগ্রস্ত জাহাজের জানালার কাঁচ ভাঙা ছাড়াও বডিতে বড় ফাটল ধরায় ইউরোপীয় প্রস্তুতকারক কোম্পানি এটিআরকে মেইল করা হয়েছে ক্ষতিপূরণ নির্ধারণ করতে আসার জন্যে।

আগামী দুই তিনদিনের মধ্যে এটিআরের প্রতিনিধিরা ঢাকায় এসে পৌঁছাতে পারে বলে জানা গেছে। নভোএয়ারের মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন বিভাগের সিনিয়র ম্যানেজার মাহফুজুর রহমান জাগো নিউজকে জানান, এটিআরের প্রতিনিধিরা আসার পরও দুই তিন সপ্তাহ সময় লেগে যেতে পারে। জাহাজটি মেরামত করতে এবং গ্রাউন্ডেড অবস্থায় থাকাকালীন মোট কি পরিমাণ আর্থিক ক্ষতি হবে তার ওপর নির্ধারিত হবে বিমানের কাছে দাবি করা অর্থের অঙ্ক।

বৃহস্পতিবার রাত তিনটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি কার্গো ভ্যানের আঘাতে নভোএয়ারের একটি এটিআর ৭২-৫০০ বিমান ক্ষতিগ্রস্ত হয়েছে। বিমানবন্দরের বে-১২ এ ঘটনা ঘটে। বিমানটির জানালা ও বডি ক্ষতিগ্রস্ত হয়েছে।

Advertisement

জানা গেছে, ক্ষতির মাত্রা বেশি হওয়ায় উড়োজাহাজ আজ গ্রাউন্ডেড করা হয়েছে। একটি উড়োজাহাজ গ্রাউন্ডেড হওয়ায় এয়ারলাইন্সটির ফ্লাইট সূচিতে পরিবর্তন আনতে হয়েছে। ফ্লাইট সূচি পুনর্বিন্যাসের মাধ্যমে অভ্যন্তরীণ রুটে যাত্রী পরিবহন করছে নভোএয়ার।

উল্লেখ্য, নভোএয়ারের বর্তমানে ৬টি এটিআর ৭২ উড়োজাহাজ রয়েছে। একটি উড়োজাহাজ গ্রাউন্ডেড হওয়ায় এয়ারলাইন্সের আঞ্চলিক ও অভ্যন্তরীণ রুটে নিয়মিত চার থেকে পাঁচটি ফ্লাইট কম চালাতে হবে।

আরএম/এমআরএম/পিআর

Advertisement