খেলাধুলা

হোটেলে ধর্ষণ : লঙ্কান ক্রিকেটার গুনাথিলাকাকে পুলিশের জেরা

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ চলাকালীন অবস্থায়ই ধর্ষণের অভিযোগ উঠেছে দানুষ্কা গুনাথিলাকার বিরুদ্ধে। লঙ্কান এই ক্রিকেটার ও তার এক বন্ধু হোটেলের যে কক্ষে ছিলেন, সেই কক্ষেই নরওয়েজিয়ান এক নারী ধর্ষণের শিকার হয়েছেন। ওই নারীর অভিযোগের ভিত্তিতে গুনাথিলাকার বন্ধুকে গ্রেফতার করা হয়েছে। পুলিশি জেরার মুখে পড়েছেন লঙ্কান এই ব্যাটসম্যানও।

Advertisement

গুনাথিলাকা সন্দেহের তালিকায় থাকলেও তার বিরুদ্ধে কোনো অভিযোগ উঠেনি। তবে তার জবানবন্দি নেওয়ার পর পুলিশ জানিয়েছে, দুই নরওয়েজিয়ান নারী গত ১৫ জুলাই ভ্রমণের উদ্দেশে শ্রীলঙ্কায় আসেন। এই দুইজনের মধ্যে একজনের সঙ্গে গুনাথিলাকার সামাজিক যোগাযোগমাধ্যমে পরিচয় ছিল। মনে করা হচ্ছে, পরিচয়ের সূত্র ধরেই ওই দুই নারীকে হোটেলে নিয়ে গেছেন লঙ্কান এই ওপেনার। পরে সেখানে যোগ দেন তার বন্ধু সন্দ্বীপ জুদে সেলিয়াহ।

যে তরুণী ধর্ষণের শিকার হয়েছেন, তিনি ২৬ বছর বয়সী সেলিয়াহর বিরুদ্ধে মামলা করে দেশ ছেড়েছেন। তবে গুনাথিলাকাকে এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি জানিয়েছেন, ঘটনার কিছুই তার জানা নেই। ওই সময়টায় নাকি রুমে ঘুমিয়ে ছিলেন।

লঙ্কান পুলিশ জানিয়েছে, এই মুহূর্তে গুনাথিলাকার বিরুদ্ধে কোনো অভিযোগপত্র দাখিল করা হচ্ছে না। তবে বৃহস্পতিবার এই মামলার রেকর্ড ম্যাজিস্ট্রেটের সামনে উপস্থাপন করা হবে।

Advertisement

অভিযোগ উঠার পর ইতোমধ্যেই গুনাথিলাকাকে আন্তর্জাতিক ক্রিকেটে নিষেধাজ্ঞা দিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। নিজেকে নির্দোষ প্রমাণ করতে না পারলে ক্যারিয়ারটাই শেষ হয়ে যেতে পারে ২৭ বছর বয়সী এই ওপেনিং ব্যাটসম্যানের।

এমএমআর/জেআইএম