জাতীয়

মানবিক কাজের স্বীকৃতি পেলেন এসআই শবনম

নিজ উদ্যোগে দুর্ঘটনা কবলিত পিকআপভ্যান চালককে উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা দেয়ায় ডিএমপি’র তেজগাঁও উপ-পরিদর্শক (এসআই) শবনম সুলতানা পপিকে পুরস্কৃত করেছে পুলিশ।

Advertisement

সোমবার সকালে পুলিশ সদর দফতরে দায়িত্ব পালনকালে মানবিক কাজের স্বীকৃতি হিসেবে এসআই শবনমের হাতে পুরস্কার তুলে দেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

জাবেদ পাটোয়ারী বলেন, শবনম সুলতানা পপি নিজ উদ্যোগে দুর্ঘটনা কবলিত পিকআপভ্যানের চালককে উদ্ধার করে ট্রাফিক পরিস্থিতি স্বাভাবিক রাখার ক্ষেত্রে যে নৈপূণ্য দেখিয়েছেন তা অত্যন্ত প্রশংসনীয়। আহত গাড়ি চালককে সেবা দিয়ে মানবিক সেবার অনন্য নজির স্থাপন করেছেন। তার এ মানবিক উদ্যোগের ফলে পুলিশের ইতিবাচক ভাবমূর্তি বেড়েছে।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) সহেলী ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

Advertisement

উল্লেখ্য, ডিএমপির তেজগাঁও থানার এসআই শবনম সুলতানা পপি গত ২২ এপ্রিল শাহীনবাগ এলাকায় দায়িত্ব পালনকালে বেতার বার্তার মাধ্যমে সিভিল এভিয়েশন স্কুলের সামনে সড়ক দুর্ঘটনার সংবাদ পান। তিনি তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনা কবলিত পিকআপ ভ্যানের চালককে উদ্ধার করেন এবং একটি ব্রেকবিহীন গাড়ি চালিয়ে যান চলাচল স্বাভাবিক রাখেন। শবনমের এ মানবিক উদ্যোগ সর্বমহলে প্রশংসিত হয়েছে, যা পুলিশ বাহিনীর ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

জেইউ/জেএইচ/আরআইপি