প্রবাস

ইতালিতে শীতকালীন তুষার ভ্রমণ

প্রবাসে আনন্দ উল্লাসে মেতে উঠতে নাপলি বিএনপি আয়োজন করেছে শীতকালীন তুষার ভ্রমণ। রোববার নাপলির অদূরে সৌন্দর্যের লীলাভূমি ক্যাম্পো ফেলিস নামক স্থানে এ বনভোজন জমে উঠে। একঘেয়েমি দূর করতেই তুষার ভ্রমণের আয়োজন করে সংগঠনটি।

Advertisement

নাপলি শহর থেকে 8০ জন সদস্যকে নিয়ে যাত্রা শুরু করে নাপলি বিএনপি ও সাপ্তাহিক প্রবাস কণ্ঠ ইতালি। নাপলি জুলিয়ানো বিএনপি সভাপতি সুলেমান বেগ, সাপ্তাহিক প্রবাস কণ্ঠের সম্পাদক মিনহাজ হোসেনের যৌথ পরিচালনায় যাত্রা শুরু হয়।

এছাড়া নাপলি বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমানের সভাপতিত্বে ও নাপলি মহানগর যুবদলের সভাপতি আফিল ডাফাডারের আপ্যায়নে সকাল ৮টা ৩০ মিনিটে নাপলির অদূরে বরফ আর তুষার পাহাড় প্রাকৃতিক সৌন্দর্যের দিকে আমাদের গাড়ি চলতে থাকে।

যাত্রাপথে সুলেমান বেগ দিনব্যাপী অনুষ্ঠানের বিস্তারিত বর্ণনা দিতে থাকেন। বাস যাত্রায় আনন্দ ভ্রমণে প্রধান অতিথি ছিলেন ইতালি বিএনপির সহ-সভাপতি শাহজাহান তালুকদার, এছাড়া উপস্থিত ছিলেন দৈনিক আমাদের সময় পত্রিকার ইতালি প্রতিনিধি ইসমাইল হোসেন স্বপন, সাপ্তাহিক প্রবাস কণ্ঠের সংবাদদাতা আবু তালিব মিঠু, ইতালির কণ্ঠ শিল্পী রাহুল খান প্রমুখ।

Advertisement

এ সময় অতিথিরা বক্তব্য দিয়ে সবাইকে মাতিয়ে রাখেন। বাসের ভেতর সাংস্কৃতিক অনুষ্ঠান চলতে থাকে। আনন্দমুখর পরিবেশে দুপুর ১২টায় গন্তব্যে পৌঁছায় আমরা। দুপুর গড়ালে সবাই ঘুরে ঘুরে স্নো ও পাহাড়ের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে থাকে। শীতের আমেজ পরিপূর্ণরূপে অনুভব করে ভ্রমণপিপাসুরা। পরিবারের ছেলে-মেয়েরা আনন্দ আড্ডায় মেতে উঠেন।

এমআরএম/এমএস