জাতীয়

ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে ফরহাদ মজহারকে

‘নিখোঁজ’ থাকার ১৯ ঘণ্টা পর যশোরের অভয়নগর থেকে উদ্ধার হওয়া কবি ও কলামিস্ট ফরহাদ মজহারকে আদাবর থানা হয়ে তেজগাঁওয়ের ডিসি কার্যালয় থেকে মিন্টো রোডে গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে নেয়া হয়েছে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

Advertisement

মঙ্গলবার বেলা ১১টার দিকে ফরহাদ মজহারকে ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে বলে জাগো নিউজকে জানিয়েছেন তেজগাঁও বিভাগের এডিসি ওয়াহিদুল ইসলাম।

সোমবার ভোরে শ্যামলীর বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হন ফরহাদ মজহার। পরবর্তীতে তিনি স্ত্রীকে মোবাইলে ফোনে জানান, কে বা কারা তাকে ধরে নিয়ে যাচ্ছেন। তাকে মেরেও ফেলা হতে পারে। সন্ধ্যা পর্যন্ত ৬ বার ফোন করে ৩৫ লাখ টাকা মুক্তিপন দাবি করা হয়।

ফরহাদ মজহার নিখোঁজ হওয়ার সংবাদ ছড়িয়ে পড়লে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাৎক্ষণিক উদ্যোগ নিয়ে মোবাইল ট্রাকিং করে তার অবস্থান সম্পর্কে নিশ্চিত হয় ১৯ ঘণ্টা পর যশোরের অভয়নগরের একটি যাত্রীবাহী বাস থেকে তাকে উদ্ধার করা হয়।

Advertisement

তবে কিভাবে তিনি যশোর পৌঁছালেন বা কারা তাকে সেখানে নিয়ে গেছে সেসব বিষয় এখনও পরিষ্কার নয়।

এরইমধ্যে রাতে খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহমেদ এক সংবাদ সম্মেলনে বলেন, প্রাথমিকভাবে আমাদের মনে হয়েছে, তিনি ঢাকা থেকে স্বেচ্ছায় খুলনায় ভ্রমণ করেন। তবে এখনই এ বিষয়ে পুরোপুরি নিশ্চিত করে কিছু বলা যাবে না। তাকে ঢাকায় নিয়ে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করা হবে।

ঠিক কি কারণে ফরহাদ মজহার বাসা থেকে বের হয়েছিলেন- এ বিষয়ে জানতে চাইলে এডিসি ওয়াহিদুল ইসলাম বলেন, সে বিষয়ে জানতেই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে জানা গেছে তার সঙ্গে ছোট একটি ব্যাগ ছিল। সেই ব্যাগে মোবাইলের চার্জার ও শার্টও ছিল। এ থেকে অনুমান করা যায় তার বাসা থেকে বের হওয়ার পেছনে অন্য কোনো উদ্দেশ্য থাকতে পারে।

Advertisement

যশোরের অভয়নগর থেকে উদ্ধারের পর আজ (মঙ্গলবার) সকাল ৯টার দিকে তাকে আদাবর থানায় নেয়া হয়। সেখান থেকে পরে তাকে নেয়া হয় তেজগাঁও ডিসির কার্যালয়ে।

জেইউ/এনএফ/জেআইএম