ভ্রমণ

যে হোটেলে একরাত কাটানোর খরচ গাড়ির দামের সমান

পাঁচতারকা হোটেলে রাত কাটানোর স্বপ্ন সবার মনেই থাকে। বিশ্বের সব দেশেই কমবেশি নানা ধরনের পাঁচতারকা হোটেল আছে। আমাদের দেশেও নামজাদা বেশ কয়েকটি পাঁচতারকা হোটেল আছে।

Advertisement

অনেকেই সাধ্যের মধ্যে বিভিন্ন দামের রুমে রাত্রিযাপনের উদ্দেশ্যে পাঁচতারকা হোটেলে যান। বিশেষ করে ভ্রমণে গেলেই বেশিরভাগ মানুষ সাধ্যের মধ্যে পছন্দের পাঁচতারকা হোটেলে থাকার চেষ্টা করেন।

আরও পড়ুন: দরে কাপড় কিনতে ভারতের যে মার্কেটে যাবেন

একটি হোটেলে একরাত থাকার জন্য কত খরচ হতে পারে? ৫ থেকে সর্বোচ্চ ১০ হাজার কিংবা হানিমুনে গেলে ২০ হাজার পর্যন্ত! এর চেয়ে বেশি টাকা খরচ করে কেউই হোটেলে থাকতে চান না!

Advertisement

তবে জানলে অবাক হবেন, ভারতে এমন কিছু হোটেল আছে যেখানে নির্দিষ্ট কয়েকটি রুমে থাকার ভাড়া এতো বেশি যে সেই দামে আপনি স্বপ্নের একটি গাড়ি কিনতে পারবেন! জেনে নিন তেমনই কয়েকটি হোটেল সম্পর্কে-

আইটিসি গার্ডেনিয়ার ময়ূর স্যুট, বেঙ্গালুরু

ব্যাঙ্গালুরুর আইটিসি গার্ডেনিয়া হলো একটি বিলাসবহুল হোটেল। আইটিসি গার্ডেনিয়ার ময়ূর স্যুট ভারতের সবচেয়ে ব্যয়বহুল হোটেল রুমগুলোর মধ্যে একটি। ভারতের জাতীয় পাখি, ময়ূরকে ঘিরে ডিজাইন করা, এই দ্বিতল রাষ্ট্রপতি স্যুটটি সবুজ ও নীলরঙা ডিজাইন করা।

এখানকার ঘরগুলোতে একটি ব্যক্তিগত হেলিপ্যাড, অ্যাকোয়ামেরিন ইনফিনিটি পুল, ২৪/৭ বাটলার পরিষেবা ও অন্যান্য বিলাসবহুল পরিষেবা আছে। ময়ূর স্যুটে একরাত কাটাতে আপনাকে গুনতে হবে ৩.৭৪ লাখ টাকারও বেশি।

Advertisement

আরও পড়ুন: শীতে পাশের দেশে গিয়েই ঘুরে আসুন ‘মিনি সুইজারল্যান্ড’

রামবাগ প্যালেসের সুখ নিবাস, জয়পুর

জয়পুরের রামবাগ প্রাসাদ ভারতের জাঁকজমকপূর্ণ হোটেলগুলোর মধ্যে অন্যতম। সেখানকার সুখ নিবাস স্যুট ব্যবহৃত হয় শুধু হাই প্রোফাইল গেস্টদের জন্য।

এই বিলাসবহুল স্যুটে আছে ডাইনিং রুম, শয়নকক্ষ, আধুনিক সুযোগ-সুবিধা সহ বিশাল বাথরুম ও একটি ব্যক্তিগত টেরেস।

এই ঘর থেকে আপনি রাজকীয় বাগান ও আরাবল্লী পাহাড়ের সুন্দর দৃশ্য উপভোগ করতে পারেন।

সুখ নিবাস হলো ১৮০০ বর্গফুটের বিস্তৃত একটি প্রশস্ত স্যুট। কোটিপতি অতিথিরা সুখ নিবাসে প্রতি রাতের জন্য খরচ করেন ১০ লাখ রুপিরও বেশি অর্থ।

তাজ ফলকনুমা প্যালেসের নিজাম স্যুট, হায়দ্রাবাদ

হায়দ্রাবাদের শেষ নিজামের বাড়ি, তাজ ফলকনুমা প্রাসাদের রাজকীয় সৌন্দর্যে আপনি বিমোহিত হয়ে যাবেন। হায়দ্রাবাদ শহরের ২০০০ ফুট উপরে ১৮৯৪ সালে নির্মিত হয় এই প্যালেস।

এটি ছিল শেষ নিজাম মোকাররম জাহের প্রাক্তন প্রাসাদ। যিনি ওই সময়ে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হিসেবে পরিচিত ছিলেন। তাজ ফলকনুমা প্রাসাদের ‘নিজাম স্যুট’ শেষ নিজামের স্ত্রী প্রিন্সেস এজরা ডিজাইন করেছিলেন।

আরও পড়ুন: প্রিয়জনকে নিয়ে ঘুরে আসুন ‘মিনি মালদ্বীপ’

স্যুটটিতে একটি প্রাইভেট সুইমিং পুল, ভার্সেসের কাস্টম-ডিজাইন করা ক্রোকারিজ, অন-কল বাটলার, শীর্ষ শেফের তৈরি খাবার পাবেন।

এর পাশাপাশি ইউরোপীয়, মুঘল ও রাজস্থানী বিভিন্ন মার্বেল ও পাথর দিয়ে ডিজাইন করা হয়েছে নিজাম স্যুটের অন্দর। নিজাম স্যুটে থাকার জন্য খরচ পড় প্রতি রাতে সাড়ে ৭ লাখ রুপি। এর সঙ্গে যুক্ত হবে ট্যাক্সও।

সূত্র: প্রেসওয়ার ১৮

জেএমএস/এএসএম