তথ্যপ্রযুক্তি

টেন মিনিট স্কুলের নতুন একাডেমিক কোর্স উন্মোচন

দেশের অন্যতম ই-লার্নিং প্ল্যাটফর্ম টেন মিনিট স্কুল উন্মোচন করলো তাদের নতুন একাডেমিক প্রোডাক্ট ‘অনলাইনে অফলাইন লার্নিং’। ২৬ ডিসেম্বর দুপুর সাড়ে ১২টায় রাজধানীর কারওয়ান বাজারের ন্যাশনাল কনফারেন্স রুমে প্রোডাক্ট উন্মোচন করা হয়।

Advertisement

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টেন মিনিট স্কুলের হেড অব এইচআর মুনজেরিন শহীদ, মার্কেটিং লিড মুফাসসাল সাইফ, পিআর অ্যান্ড কমিউনিকেশন ম্যানেজার আবদুল্লাহ আল শিহাব প্রমুখ। অনুষ্ঠানে নতুন এ প্রোডাক্ট সম্পর্কে বর্ণনা করা হয়।

জানা যায়, কোর্সটি সাজানো হয়েছে ৫ম শ্রেণি থেকে শুরু করে দ্বাদশ শ্রেণি পর্যন্ত। প্রোডাক্টিতে ৫ম থেকে ৭ম শ্রেণির জন্য গণিত, ৮ম শ্রেণির জন্য গণিত ও সাধারাণ বিজ্ঞান, নবম থেকে দ্বাদশ শ্রেণির জন্য বিজ্ঞান বিভাগের মূল বিষয়গুলোর ওপর নির্দেশিকা তৈরি করা হয়েছে।

বাংলাদেশের সেরা এবং দক্ষ শিক্ষকদের সমন্বয়ে এ নির্দেশিকাগুলো তৈরি করা হয়েছে। শিক্ষার্থীরা নিজেদের সমস্যা সমাধানে ঘরে বসেই ক্লাসগুলো করতে পারবেন।

Advertisement

এতে একজন শিক্ষার্থী রেকর্ডেড ক্লাস পাবেন। এ ছাড়াও ক্লাসের মাঝে শিক্ষককে প্রশ্ন করার সুযোগ রয়েছে। নবম-দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের জন্য রয়েছে টেস্ট পেপার সলভের ব্যবস্থা। এককথায় একটি সম্পূর্ণ একাডেমিক নির্দেশিকা। শিক্ষার্থীরা ঘরে বসেই অনলাইনে লিংকটি ব্যবহার করে ক্লাসগুলো করতে পারবেন।

টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক বলেন, ‘টেন মিনিট স্কুলের মাধ্যমে আমরা সব সময় চেয়েছি শিক্ষার্থীদের গতানুগতিক ব্যবস্থার বাইরে নতুনভাবে সবকিছুর সঙ্গে পরিচয় করিয়ে দিতে। যাতে তারা নিজেদের পড়াশোনাকে আরও আনন্দের সঙ্গে শিখতে পারে।’

তিনি বলেন, ‘শিক্ষার্থীরা যেন নতুন কিছু শিখতে নিজেদের উদ্বুদ্ধ করে। আমাদের নতুন এ একাডেমিক নির্দেশিকা শিক্ষার্থীদের যেমন পড়াশোনার প্রতি আগ্রহ সৃষ্টি করবে, পাশাপাশি সর্বোচ্চ সাফল্য অর্জন করতেও সাহায্য করবে।’

এসইউ/জিকেএস

Advertisement