জোকস

আজকের জোকস : বাবার সামনে ধরা পড়ল মেয়ে

বাবার সামনে ধরা পড়ল মেয়েমেয়ে দেরী করে বাড়ি ফিরলো। তাই বাবা তাকে জিজ্ঞাসা করল, ‘কোথায় ছিলে?’ মেয়ে বলল, ‘বন্ধুর বাসায়।’ শুনে মেয়ের সামনেই দশ বন্ধুকে ফোন দিলো-চার জন বলল, ‘ও তো এখানেই ছিল!’দুই জন বলল, ‘ওহ আংকেল, ও তো এইমাত্র বের হয়ে গেল!’তিন জন বলল, ‘ও তো আমার বাসায়। পড়ছে। ওকে কি ফোনটা দেব?’এক জন বলল, ‘হ্যাঁ, বাবা, বলো!’

Advertisement

****

মরার সময় মুখে পানি দেবে কে?বিবাহে প্রবল অনিচ্ছুক এক লোককে বলা হলো, ‘সারা জীবন একা একাই কাটাবে? তুমি মারা যাওয়ার সময় তোমার মুখে পানি দেবে কে?’ ফলে কোন প্রতিযুক্তি দেখাতে না পেরে বিয়ে করতে রাজি হয়ে গেল লোকটা।

অনেক বছর পর লোকটি বৃদ্ধ অবস্থায় শুয়ে আছে মৃত্যুর অপেক্ষায়। তাকে ঘিরে আছে তার স্ত্রী, ছেলে, মেয়ে। শুয়ে শুয়ে সে ভাবছে, ‘কেন যে বিয়ে করেছিলাম! পানি খেতে ইচ্ছে করছে না তো!’

Advertisement

****

মিষ্টি খেতে আবার মারামারিএকটি চোখ ফুলিয়ে স্কুল থেকে বাড়ি ফিরলো ছেলে। মা দেখে আতকে উঠলেন- মা: এ কি? কী হয়েছে?ছেলে: জামানের সাথে মারামারি করেছি।মা: ছি! মারামারি করতে নাই। কাল স্কুলে যাওয়ার সময় মিষ্টি নিয়ে যাবে। আর জামানের সাথে বন্ধুত্ব করে নেবে।

পরদিন ছেলে স্কুলে মিষ্টি নিয়ে গেল। কিন্তু স্কুল থেকে ফিরল অন্য চোখ ফুলিয়ে। মা বললেন- মা: আজ আবার কী হয়েছে?ছেলে: জামান আবার মিষ্টি চেয়েছে।

এসইউ/জেআইএম

Advertisement