বিনোদন

সবকিছুতেই বাগড়া দিচ্ছেন জাহিদ হাসান

সবই ভালো তার শুধু একটা জিনিস ছাড়া। সবকিছুতে বাগড়া দেওয়ার অভ্যাস। এলাকায় কোনো ইলেকশনের গন্ধ পেলেই দাঁড়িয়ে পড়বে সে। হোক সেটা পাড়ার ক্লাবের নির্বাচন কিংবা এলাকার মেম্বার নির্বাচন।

Advertisement

সব নির্বাচনে প্রার্থী হিসেবে মকবুল থাকবেই। এমনকি অবিবাহিত মকবুল স্কুলের অভিভাবক নির্বাচনেও দাঁড়িয়ে পড়ে।

এভাবে সব নির্বাচনে দাঁড়িয়ে বাগড়া দেয়া মকবুলের স্বভাব এবং অনেকটা ব্যবসার মতো। এলাকার এমন কোনো নির্বাচন নেই যে নির্বাচনে মকবুল দাঁড়ায় না। মূলত বাগড়া দিয়ে কিছু সুবিধা আদায়ের জন্য কাজটা করে সে।

ফলে বাগড়া দিলেও মকবুল তাকে ম্যানেজ করার রাস্তা খোলা রাখে। আর মকবুলকে ম্যানেজ করা কঠিন কিছু না। মূলত ম্যানেজ হওয়ার জন্যই সে বাগড়া বাঁধায়। প্রথমদিকে একটু গাই-গুঁই করে। নিজের দাম বাড়ায়। তারপর এক পর্যায়ে ম্যানেজ হয়ে যায়।

Advertisement

বাগড়ার গুরুত্ব অনুযায়ী মকবুলকে খুশি করে দিলেই হাসি মুখে বসে পড়ে সে। মকবুলকে ম্যানেজ করে সবকিছু করতে হয় বলে এলাকায় তার নামই হয়ে যায় ম্যানেজ মকবুল।

মকবুলের ম্যানেজ ব্যবসা ভালোই চলছিলো। কিন্তু এক পর্যায়ে এসে ঘুরে যায় পরিস্থিতি। যে মকবুলকে সবাই ম্যানেজ করতে ব্যস্ত হতো সেই মকবুল-ই উল্টো সবাইকে ম্যানেজ করতে উঠে পড়ে লাগে। কিন্তু কেন...?

এরকম মজার গল্পে আরটিভির জন্য নির্মিত হয়েছে ঈদের বিশেষ ধারাবাহিক নাটক ‘ম্যানেজ মকবুল’। ৭ পর্বের এই নাটকটিতে ‘ম্যানেজ মকবুল’ নাম ভূমিকায় অভিনয় করেছেন সময়ের জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান।

তার বিপরীতে আছেন অপর্ণা ঘোষ। এতে আরও অভিনয় করেছেন আরফান আহমেদ, কাজী উজ্জ্বল, হিমে হাফিজ, সুখীসহ অনেকে।

Advertisement

পলাশ মাহবুবের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সাজ্জাদ সুমন। আরটিভি প্রযোজিত ‘ম্যানেজ মকবুল’ নাটকটি আরটিভিতে প্রচারিত হবে ঈদের দিন থেকে ঈদের ৭ম দিন পর্যন্ত প্রতিদিন বেলা ২টার সময়। আজ প্রচার হবে নাটকটির দ্বিতীয় পর্ব।

এলএ/জেআইএম