জাতীয়

সিটি মহল থাই চাইনিজে পচা-বাসি ইফতার, তেলাপোকার বিচরণ

রান্না ঘরে ঢুকেই দেখা মিলল তেলাপোকার বিচরণ। নোংরা স্যাঁতস্যাঁতে পরিবেশ। চারদিকে ময়লা আবর্জনা এর মধ্যেই তৈরি হচ্ছে রকমারি সব খাবার। পচা-বাসি ইফতার ফ্রিজের একই চেম্বারে কাঁচা মাংসের সঙ্গে সংরক্ষণ ও খাবারে তেলাপোকা, যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।

Advertisement

শুক্রবার রাজধানীর মিরপুর এলাকায় সিটি মহল থাই চাইনিজে অভিযানে এসব স্বচক্ষে দেখে দুই লাখ টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অভিযান পরিচালনা করেন অধিদফতরের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মণ্ডল। এ সময় সার্বিক সহযোগিতা করেন মিরপুর মডেল থানার পুলিশ।

আবদুল জব্বার মণ্ডল বলেন, আজ আমরা মিরপুর এলাকায় অভিযান চালিয়েছি। সিটি মহল থাই চাইনিজ বাইর থেকে দেখতে খুব চাকচিক্য। কিন্তু ভিতরের পরিবেশ না দেখলে কেউ বিশ্বাস করবে না। নোংরা স্যাঁতস্যাঁতে পরিবেশ। চারদিকে ময়লা আবর্জনা, তেলাপোকার বিচরণ। গতকালের বাসি ইফতার ফ্রিজের একই চেম্বারে কাঁচা মাংসের সঙ্গে সংরক্ষণ ও খাবারে তেলাপোকা। অপরিষ্কার অপরিচ্ছন্ন পরিবেশে খাবার প্রক্রিয়াকরণ করার অপরাধে সিটি মহল থাই চাইনিজ রেস্টুরেন্টকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া একই এলাকায় অনুমোদনবিহীন দই তৈরি এবং অস্বাস্থ্যকর পরিবেশে দই, বোরহানি সংরক্ষণ করার অপরাধে নিউ ক্যাফে ধানসিঁড়িকে ৫০ হাজার টাকা এবং বাসি ইফতার বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার সামগ্রী উৎপাদন ও প্রক্রিয়াকরণের অপরাধে মেজবানকে ৫০ হাজার টাকাসহ ৩ প্রতিষ্ঠানকে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

Advertisement

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এসআই/জেএইচ/পিআর