দেশজুড়ে

দ্বিতীয় স্বামীর দেয়া আগুনে অঙ্গার সন্তানসহ তৃতীয় স্বামী

পারিবারিক কলহের জেরে বসত বাড়িতে ধরিয়ে দেয়া আগুনে শিশুসহ দু’জন পুড়ে অঙ্গার হয়েছেন। আগুনে পুড়েছে তিনটি বসত বাড়িও। শনিবার রাত ১০টার দিকে কক্সবাজার শহরের কলাতলীর লাইট হাউজ পাড়ায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

Advertisement

নিহতরা হলেন, লাইট হাউজ পাড়ার আব্দুল মোনাফের মেয়ে সাদিয়া (৫) ও আতিকুর রহমান (৩৫)। তবে আতিকুর রহমানের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। কক্সবাজার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ ইদ্রিস জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে তল্লাশির সময় দুইজনের অঙ্গার হওয়া মরদেহ পাওয়া যায়।

তিনি আরো বলেন, কীভাবে আগুন লেগেছে সেটা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না। তদন্ত করে দেখা হচ্ছে।

তবে স্থানীয় সূত্র জানায়, লাইট হাউজ পাড়ার ছেনুয়ারা বেগম একাধিক পুরুষকে বিয়ে করেছেন। দ্বিতীয় স্বামী আবদুল মোনাফের সন্তানসহ লাইট হাউজ পাড়ার বাড়িতে বাস করতেন তিনি। সম্প্রতি তিনি আতিকুর রহমান নামে একজনকে তৃতীয় বিয়ে করে বাসায় থাকছিলেন।

Advertisement

খবর পেয়ে রাত সাড়ে ৮টার দিকে আবদুল মোনাফ বাড়িতে এসে ছেনুয়ারার সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান। এক পর্যায়ে মোনাফ তাকে প্রহারের চেষ্টা চালালে ছেনুয়ারা বাড়ি থেকে বেরিয়ে পালিয়ে যান। তার পেছনে মোনাফ বের হয়ে বাহির থেকে দরজা বন্ধ করে পেট্রল ঢেলে ঘরের চারপাশে আগুন দিয়ে চলে যায়। এ সময় ঘরের ভেতর আতিক ও মোনাফের মেয়ে সাদিয়া আটকা পড়ে। আগুন দ্রুত বিস্তার লাভ করলে ভেতরে থাকা সাদিয়া ও আতিক অঙ্গার হয়ে যায়। ঘটনার পর থেকে ঘরের মালিক বলে পরিচিত ছেনুয়ারা বা আবদুল মোনাফকে আশপাশে পাওয়া যায়নি।

বিষয়টি সম্পর্কে জানতে কক্সবাজার পৌরসভার লাইট হাউজ এলাকার কাউন্সিলর কাজী মোরশেদ আহমদ বাবুর মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু সংযোগ না পাওয়ায় বক্তব্য জানা সম্ভব হয়নি। কক্সবাজার সদর থানার ওসি (তদন্ত) মো. খায়রুজ্জামান জানান, অগ্নিকাণ্ডে দুজন মারা গেছেন। তাদের দেহ উদ্ধার করে সদর হাসপাতালে রাখা হয়েছে। ঘটনার মূল রহস্য উদঘাটনে কাজ করছে পুলিশ।

সায়ীদ আলমগীর/এফএ/এমএস

Advertisement