দেশজুড়ে

ইট পড়ে রুমের দরজা বন্ধ হয়ে গিয়েছিল ওদের

৩৫ ঘণ্টা পর ডুবে যাওয়া ট্রলারের মধ্য থেকে উদ্বার করা হয়েছে নিখোঁজ দুই শ্রমিকের লাশ। কোস্টগার্ড, বরিশাল ফায়ার সাভিস ও স্থানীয় ডুবুরি দলের সহায়তায় রোববার সকাল সাড়ে নয়টায় তাদের লাশ উদ্ধার করা হয়। তবে ডুবন্ত স্টিল বডির ট্রলারটি উদ্ধার করা যায়নি।

Advertisement

উদ্ধার করা শ্রমিক সাইফুল ও নুর ইসলামের মৃতদেহ ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে। নিহত দুই শ্রমিকের বাড়ি কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের বাইনতলা গ্রামে।

এ ঘটনায় ডুবন্ত ট্রলারের মালিক নিজাম শরীফ বাদী হয়ে বাল্কহেডের সাত কর্মচারীর নামে সকালে কলাপাড়া থানায় একটি মামলা করেছেন।

পুলিশ বাল্কহেড কর্মচারী নুরুজ্জামান, আফজাল হোসেন ও এনামুল হককে গ্রেফতার করেছে। জব্দ করা হয়েছে বাল্কহেড। মামলার তদন্ত কর্মকর্তা কলাপাড়া থানা পুলিশের এসআই বিল্পব মিস্ত্রি জানান, বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Advertisement

গতকাল রাত সাড়ে ১০টায় পটুয়াখালীর কলাপাড়া থেকে গলাচিপা যাওয়ার পথে দেবপুর লঞ্চঘাট সংলগ্ন রাবনাবাদ নদীতে বালু বোঝাই বলগেটের ধাক্কায় ৭ শ্রমিক নিয়ে ইট বোঝাই ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ হয় ওই দুই শ্রমিক।

কলাপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আবুল হোসেন জানান, ইট পড়ে ট্রলারের রুমের দরজা আটকে থাকায় উদ্ধার কাজে দেরি হয়েছে। এছাড়া ঠাণ্ডার কারণেও তাদের উদ্ধার কাজে কিছুটা বিলম্ব হয়েছে।

কাজী সাঈদ/এমএএস/জেআইএম

Advertisement