খেলাধুলা

কোপা দেল রেতে গোলের ফিফটি মেসির

লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগ নিয়মিত খেলার কারণে কোপা দেল রেতে তেমন দেখা যায় না লিওনেল মেসিকে। খুব গুরুত্বপূর্ণ ম্যাচ ছাড়া প্রায় সব ম্যাচেই তাকে বিশ্রাম দেওয়া হয়। দেওয়ালে পিঠ না ঠেকে গেলে মেসির ডাক পড়ে না। এবারও এর ব্যতিক্রম হলো না। সেভিয়ার বিপক্ষে প্রথম লেগে দুই গোলে পিছিয়ে ছিল বার্সা।

Advertisement

কিন্তু দ্বিতীয় লেগে সেভিয়াকে একদম কাঁদিয়ে ছেড়েছে বার্সা। ৬-১ গোলের বিশাল জয় পেয়েছে তারা। যেখানে মেসির অবদান এক গোল হলেও সেটিই একটি মাইলফলক হয়ে দাঁড়িয়েছে তার জন্য। এই এক গোলের সুবাদে কোপা দেল রেতে গোলের অর্ধশতক পূর্ণ করলেন মেসি।

কোপা দেল রে টুর্নামেন্টে ৮১ গোল করে সবার উপর রয়েছেন স্প্যানিশ কিংবদন্তি তেলমো জারা। তারপরেই ৭০ গোল করে রয়েছেন জোসেপ সামিতলার। ৬২ গোল করেছেন গোরস্তিজা এবং ৫৫ গোল করেছেন কুইনি। ৫২ গোল করে পঞ্চম স্থানে রয়েছেন এডমান্ডো সুয়ারেজ যেখানে ৫০ গোল করে মেসি অবস্থান করছেন ছয় নম্বরে।

কোপা দেল রে কম খেলার কারণে হয়তো শীর্ষ গোলদাতা হওয়া হবে না মেসির কিন্তু শীর্ষ তিনে অচিরেই হয়তো দেখা যেতে পারে তাকে। বার্সেলোনার হয়ে ইতোমধ্যে ৬ বার কোপা দেলরে ট্রফি জয় করা হয়েছে মেসির। সপ্তমবার জয়ের লক্ষ্যে সেমিতে বার্সার প্রতিপক্ষ কে হবে সেটা জানা যাবে শুক্রবার ড্রয়ের পর।

Advertisement

আরআর/এসএএস/পিআর