খেলাধুলা

টস ছাড়া সবই বিপক্ষে গিয়েছে : সাকিব

স্কোরকার্ড দেখলে কেউ হয়তো বিশ্বাস করতে চাইবে না যে এই দলটাই গত ২০-২৫ দিনে টেস্ট সিরিজে ধবলধোলাই হয়েছে, ওয়ানডে সিরিজ হেরেছে ২-১ ব্যবধানে। সেই একই দল ফরম্যাট বদলাতেই বদলে গেলো আপাদমস্তক।

Advertisement

প্রথম বল হাতে বাংলাদেশ দলকে ১৯ ওভারেই মাত্র ১২৯ রানে থামিয়ে দেয়া, পরে ব্যাটিংয়ে নেমে ১৩০ রান করতে মাত্র ৬৫ বল খেলা। বাংলাদেশের ব্যাটসম্যানদের নিয়ে ছেলেখেলা করেছেন ক্যারিবীয় বোলাররা আর বোলারদের স্রেফ কচুকাটা করেছেন ব্যাটসম্যানরা।

যে কারণে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরে গিয়েছে বাংলাদেশ। ম্যাচ শেষে কোনো অজুহাতের ধার ধারেননি বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান।

স্পষ্ট জানিয়ে দিয়েছেন কেবল টসব্যতীত আর কিছুই নিজেদের পক্ষে আনতে পারেনি তার দল। ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে সাকিব বলেন, ‘টস জেতা বাদ দিলে কোনো কিছুই আমাদের পক্ষে কাজ করেনি। আমরা ব্যাটিং ভালো করিনি, আমরা বোলিং ভালো করিনি। ম্যাচের উইকেট ভালো ছিলো। আমাদের অন্তত ১৭৫ রান করা দরকার ছিলো।’

Advertisement

ব্যাট হাতে বাংলাদেশের ১২৯ রানের মধ্যে সাকিব নিজেই করেছেন ৬১ রান। তাই ব্যাট হাতে অন্তত সফল ছিলেন অধিনায়ক। কিন্তু পারেননি অন্যরা। কি কারণে পারেননি বাকি ব্যাটসম্যানরা সে ব্যাখ্যা দিতে রাজি হননি বাংলাদেশ অধিনায়ক।

সাকিব বলেন, ‘বাকি ব্যাটসম্যানরা কেনো ভালো করতে পারেনি সেটা তাদেরকেই জিজ্ঞেস করুন। আমি তো সবার হয়ে উত্তর দিতে পারব না। আমি যেটা বললাম, আজকে কোনো কিছুই পক্ষে আসেনি। আমরা যাই করেছি, কিছুই কাজ হয়নি। এই ম্যাচ থেকে অনেক কিছুই শেখার আছে।’

এসএএস/এমএস

Advertisement