জোকস

আজকের কৌতুক : সবাইকে আনন্দ করার সুযোগ দাও

কৌতুক- এক : সবাইকে আনন্দ করার সুযোগ দাওপল্টু একটি বারে গিয়ে বার ম্যানকে বলল-পল্টু: আমাকে এক বোতল বিয়ার দাও আর বাকি যারা বসে আছেন, তাদের প্রত্যেককে ২ বোতল করে বিয়ার দাও।

Advertisement

বার ম্যান তার আদেশ পালন করল। সবাই পল্টুর খুব প্রশংসা করল। যখন সবাই পানের ঝোঁকে মত্ত হয়ে উঠল, তখন পল্টু আবার বার ম্যানকে ডেকে বলল-পল্টু: ভাই, আমাকে এক বাটি চিকেন স্যুপ দাও আর অন্য সবাইকে ২ বাটি করে চিকেন স্যুপ দাও।

বার ম্যান যথারীতি তার আদেশ পালন করল আর সবাই একসুরে পল্টুর তারিফ করতে লাগল। কিছুক্ষণ পর পল্টু আবার বার ম্যানকে ডাকল আর বলল-পল্টু : শোন ভাই, এবার আমাকে আমার বিলটা দাও, আর অন্য সবার বিলটা তাদের হাতে ধরিয়ে দাও। আমি যেমন বিলটা পেমেন্ট করছি, অন্য সবাইকেও আনন্দ-সহকারে বিলটা পেমেন্ট করার সুযোগ দাও।

> আরও পড়ুন- আজকের কৌতুক : চিকিৎসক অসুস্থ হলে যা করেন

Advertisement

****

কৌতুক- দুই : প্রায় ধরা পড়ে গিয়েছিলাম!বসের ভয়ে সর্বদাই তটস্থ থাকে সেই অফিসের এক কেরানি। একদিন সে তার সহকর্মীকে বলল-কেরানি: ভাই, আজকে আমার শরীরটা খুব খারাপ লাগছে। কী করি বলো তো?সহকর্মী: স্যার তো এখন অফিসে নাই, তুমি বরং বাড়ি চলে যাও।

সহকর্মীর কথায় সাহস করে সে বাড়ি চলে গেল। বাড়ি গিয়ে জানালা দিয়ে উঁকি মেরে দেখে বস তার স্ত্রীর সঙ্গে হাসাহাসি করছে। ভয়ে সে তখনই অফিসে ফিরে গেল। একটু দম নিয়ে সহকর্মীকে বলল-কেরানি: তোমার কথামতো বাড়ি গিয়ে প্রায় ধরা পড়ে গিয়েছিলাম!

> আরও পড়ুন- আজকের কৌতুক : স্বামীর ওপর স্ত্রীর প্রতিশোধ

Advertisement

****

কৌতুক- তিন : ভিক্ষা নিয়ে দোয়া করবে না?রাস্তায় এক ভিক্ষুক গাড়িতে বসা এক মেয়েকে বলল-ভিক্ষুক: ম্যাডাম, ১০টা ট্যাকা দেন না!

মেয়েটি টাকা দেওয়ার সাথে সাথে ভিক্ষুক টাকা নিয়ে হাঁটতে শুরু করল-মেয়ে: আরে কই যাও? দোয়া তো করে যাও।ভিক্ষুক: গাড়িতে বইসা এসির বাতাস খাইতাছস। এখন কি রকেটে চড়বি নাকি?

এসইউ/এমএস