জোকস

আজকের কৌতুক : আপনি তো কানে বেশি শোনেন

কৌতুক- এক : আপনি তো কানে বেশি শোনেনরোগী: ডাক্তার সাব, আমি কানে কম শুনি। চিকিৎসক: আচ্ছা বসুন চেয়ারে। এবার বলুন, আমি যা বলছি।রোগী: আচ্ছা ডাক্তারবাবু। চিকিৎসক: বলুন ছয়। রোগী: নয়। চিকিৎসক: বাবা। আপনি তো মশাই কানে বেশি শোনেন। কান দেখাতে এসেছেন কেন?

Advertisement

> আরও পড়ুন- আজকের কৌতুক : তরুণীকে চুমু দিয়ে আত্মহত্যা করল যুবক

****

কৌতুক- দুই : ব্যথার মলম লাগিয়েছিরোগী: ডাক্তার সাব, ব্যথার মলম লাগিয়েছি। কোনও কাজে দিচ্ছে না। ব্যথা এই কয়েকদিনে অনেক বেড়ে গিয়েছে। চিকিৎসক: তা মলম কোথায় লাগিয়েছেন? রোগী: কেন যেখানে লাগাতে বলেছিলেন।চিকিৎসক: কোথায়? রোগী: বলেছিলেন ব্যথা পাওয়ার জায়গায় লাগাতে। আমি খাটের কোণায় লাগিয়েছি।

Advertisement

> আরও পড়ুন- আজকের কৌতুক : বাসের সিট নিয়ে দুই নারীর ঝগড়া

****

কৌতুক- তিন : আশেপাশে মুচির দোকান আছে?মর্নিং ওয়াকের পরে কয়েকজন চিকিৎসক চায়ের দোকানে আড্ডা দিতে দিতে এক ভদ্রলোককে খুঁড়িয়ে খুঁড়িয়ে হাটতে দেখলো-১ম চিকিৎসক: কী হয়েছে লোকটার বল তো?২য় চিকিৎসক: Left knee arthritis.৩য় চিকিৎসক: না, না, আমার মনে হয় Plantar Fasciitis. ৪র্থ চিকিৎসক: আরে না ভাই, It is a clear case of Ankle sprain. ৫ম চিকিৎসক: ভালো করে দেখ, লোকটা একটা পা ঠিকভাবে উঠাতে পারছে না, এটা Foot drop কেস। তার Lower motor neurons ঠিকমতো কাজ করছে না! ৬ষ্ঠ চিকিৎসক: আমার তো এটা Hemiplegia এর scissors gate মনে হচ্ছে।

ষষ্ঠ জনের কিছু মন্তব্য করার আগেই ভদ্রলোক রাস্তা পার হয়ে তাদের কাছে এসে পড়েছেন। তাদেরকে দেখে বললেন- ভদ্রলোক: দাদা, এখানে আশেপাশে কোনো মুচির দোকান আছে? আমার চটির বুড়ো আঙুলটার সেলাই খুলে গিয়ে আমাকে বেশ বেকায়দায় ফেলেছে।

Advertisement

এসইউ/এমএস