তথ্যপ্রযুক্তি

১২৫ সিসির নতুন বাইক আনলো হিরো

কয়েক প্রজন্ম ধরে হিরো বাইকপ্রেমীদের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছে। একের পর এক নতুন বাইক তৃষ্ণা মেটাচ্ছে হিরো বাইকপ্রেমীদের। এবার ১২৫ সিসির একটি বাইক আনলো হিরো। হিরো গ্ল্যামার নামের বাইকটির নতুন ভার্সন এনেছে সংস্থাটি।

Advertisement

নতুন হিরো গ্ল্যামার বাইকটিতে রয়েছে ১২৫ সিসির একটি ইঞ্জিন, যা ১০.৮পিএস সর্বাধিক পাওয়ার এবং ১০.৬এনএম পিক টর্ক দিতে পারে। এখন এই ইঞ্জিন পেয়ার করা রয়েছে একটি ৫-স্পিডের গিয়ারবক্সের সঙ্গে। বাইকটির গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে হিরো মটোক্রপের লেটেস্ট আই৩এস (আইডল স্টপ-স্টার্ট সিস্টেম) প্রযুক্তি। সংস্থার পক্ষ থেকে বলা হচ্ছে, এই মোটরসাইকেলটি প্রতি ঘণ্টায় ৬৩ কিলোমিটার পর্যন্ত মাইলেজ দিতে পারে।

আরও পড়ুন: জানেন কি?/ বাইকে হঠাৎ আগুন লাগলে কী করবেন?

হিরো গ্ল্যামারের এই লেটেস্ট ভার্সনটিতে সম্পূর্ণ নতুন একটি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার দেওয়া হয়েছে। এতে রয়েছে একটি ইউএসবি-চার্জিং পোর্ট। বাইকের বডিতে রয়েছে আকর্ষণীয় চেক স্ট্রাইপস, যা গ্ল্যামারের লুক আরও গ্ল্যামারাস ও স্পোর্টি করে তুলেছে। রাইডার এবং পিলিয়নের জন্য মোটরবাইকের সিট হাইট কমিয়ে যথাক্রমে ৮ এমএম এবং ১৭এমএম করা হয়েছে।

Advertisement

ক্যান্ডি ব্লেজিং রেড, টেকনো ব্লু-ব্ল্যাক এবং স্পোর্টস রেড-ব্ল্যাক এই তিন রঙে পাওয়া যাবে গ্ল্যামার বাইকটি। এই বাইকের নতুন ভার্সনটি মোট দুটি ভ্যারিয়েন্টে পাবেন। একটি হলো ড্রাম এবং অপরটি ডিস্ক। এই ভার্সন দুটির দাম দিল্লিতে এক্স-শোরুম প্রাইস অনুযায়ী ৮২ হাজার ৩৪৮ ও ৮৬ হাজার ৩৪৮ রুপি। বাংলাদেশি মুদ্রায় যা ১ লাখ ৮ হাজার ও ১ লাখ ১৩ হাজার টাকা।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এএসএম

Advertisement