সাহিত্য

নৃ-কথার দুই প্রতিযোগিতার ফলাফল প্রকাশ

প্রথমবারের মতো আয়োজিত প্রবন্ধ প্রতিযোগিতা ও আবৃত্তি প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করেছে প্রকাশনা সংস্থা নৃ-কথা। গত ১২ মে নৃ-কথার প্রকাশক মো. আশিকুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

Advertisement

তিনি জানান, দুটি প্রতিযোগিতার বিজয়ীদের জন্য থাকছে ১২,০০০ টাকা সমমূল্যের বই। এছাড়াও নির্বাচিত সেরা প্রবন্ধগুলো নিয়ে প্রকাশ করা হবে একটি ই-ম্যাগাজিন।

প্রবন্ধ প্রতিযোগিতায় প্রথম হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাহিদ হাসান, দ্বিতীয় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অনুপম সরকার, তৃতীয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মো. রাফসান, চতুর্থ ঢাকা বিশ্ববিদ্যালয়ের তামান্না ইসলাম ও পঞ্চম হয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মো. ফাহাদ হোসেন ফাহিম।

আরও পড়ুন: ঢাকায় চীনা সংস্কৃতি কেন্দ্র প্রয়োজন

Advertisement

আবৃত্তি প্রতিযোগিতায় প্রথম হয়েছেন জামালপুরের মাহমুদুল হাসান, দ্বিতীয় নওগাঁর সিথি সাহা, তৃতীয় মেহেরপুরের নওসাদ আল সাইম, চতুর্থ রংপুরের মুজতাবা ফয়সাল নাঈম, যৌথভাবে পঞ্চম হয়েছেন চট্টগ্রামের তাবাসসুম মেহেনাজ ও নেত্রকোনার হাবিবা সাদিয়া।

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডপ্রাপ্ত মিলন স্মৃতি পাঠাগারের সহযোগিতায় প্রতিযোগিতার বিষয় ছিল- স্বাধীনতার শতবর্ষে স্বপ্নের বাংলাদেশ, সম্ভাবনার বাংলাদেশ, স্মার্ট বাংলাদেশ, ডেল্টা প্ল্যান-২১০০, কেমন বাংলাদেশ চাই।

এসইউ/এএসএম

Advertisement