তথ্যপ্রযুক্তি

অ্যান্ড্রয়েডের সেরা ৫ অফলাইন গেম

আট থেকে আশি সব বয়সের মানুষের কাছেই মোবাইলে গেম জনপ্রিয়। অবসরে অনেকেই গেম খেলতে পছন্দ করেন। তবে সবসময় ইন্টারনেট না থাকায় অনলাইন গেম খেলতে পারেন না। আবার অনলাইন গেমগুলো ফোনের অনেকখানি স্টোরেজ দখল করে রাখে।

Advertisement

বাসে অফিসে যেতে যেতে ফোনে অফলাইন গেম খেলতে পারেন। চলুন জেনে নেওয়া যাক এমন ৫টি অফলাইন গেম সম্পর্কে। যেগুলো ফোনে ইন্টারনেট না থাকলেও খেলতে পারবেন-

স্ট্রেঞ্জার থিংকসযারা অ্যাকশন পছন্দ করেন তাদের জন্য এই গেমটি হবে সেরা। এটি নেটফ্লিক্সের বিখ্যাত শো স্ট্রেঞ্জার থিংকসের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। এই গেমে আপনাকে বিভিন্ন চরিত্রের ক্ষমতাকে ব্যবহার করে ধাঁধা সমাধান করতে হবে।

আরও পড়ুন: ফোনের যে অ্যাপ চুরি করছে ব্যাংকের তথ্য

Advertisement

মিনিক্র্যাফটযারা বাড়ি বা দুর্গ তৈরি করার মতো গেমগুলো খেলতে পছন্দ করেন? তাহলে আপনি এই গেমটি ডাউনলোড করতে পারেন। এখানে আপনি আপনার নিজের ঘর তৈরি করতে পারবেন এবং ফসল ফলাতে পারবেন। এর সুবিধা হল আপনি এই গেমটি বন্ধুদের সঙ্গে বা একাও এটি খেলতে পারবেন।

ডাউনওয়ালএই গেমটিতে একটি গভীর এবং অন্ধকার কূপে প্রবেশ করতে হবে গেমারকে। তারপর সেই অন্ধকার কূপ থেকে বেরনোর জন্য় প্রচুর লাল রত্ন সংগ্রহ করতে হবে। আপনি যতই কূপের নিচে যাবেন, ততই অন্ধকার হতে থাকবে আর সেই সঙ্গে আপনার গেমটি আরও কঠিন হবে।

ফলআউট শেল্টারএতে আপনাকে খুঁজে বের করতে হবে, একটি নির্দিষ্ট এলাকার কোথায় কোথায় বোমা রাখা আছে। তারপর সেখানে বসবাসকারী মানুষদের দেখাশোনা করতে হবে। সময়ে সময়ে আসা বিপদ থেকে তাদের রক্ষা করতে হবে। এতে আপনি নতুন অস্ত্র ও বোমাও পাবেন খেলার সময়।

গেম অল্টোর অ্যাডভেঞ্চারআপনি যদি স্নোবোর্ডিং পছন্দ করেন তবে এই গেমটি আপনার জন্য। এটি আপনাকে পাহাড়ে স্নোবোর্ডিংয়ের মজা দেবে। পথে রয়েছে গ্রাম, বন এবং আরও অনেক রোমাঞ্চকর স্থান। সেগুলিকে একে একে পার করতে হবে। এর মধ্যে একের পর এক বাঁধা আসবে, যা আপনাকে অতিক্রম করতে হবে।

Advertisement

সূত্র: মেক ইউজ অব

কেএসকে/জেআইএম