জোকস

আজকের কৌতুক: একই ভুল কতবার করবে!

একই ভুল কতবার করবে!ঝন্টু আর মন্টু, দুই বন্ধু বসে টিভিতে সিনেমা দেখছে। সিনেমার একপর্যায়ে দেখা গেল, নায়িকাকে হারিয়ে নায়ক আত্মহত্যার সিদ্ধান্ত নিয়েছে। নায়ক একটা বাড়ির ছাদের কিনারায় দাঁড়িয়ে, এই লাফ দিল বলে! এমন সময় বিজ্ঞাপন বিরতি শুরু হয়ে গেল। ঝন্টু: আমার মনে হয়, নায়ক শেষ পর্যন্ত লাফ দেবে না।মন্টু: আমার মনে হয় দেবে।ঝন্টু: বাজি হয়ে যাক! লাফ দিলে আমি তোকে ১০০ টাকা দেব, আর লাফ না দিলে তুই আমাকে ১০০ টাকা দিবি। রাজি?মন্টু: রাজি।বিরতির পর দেখা গেল, নায়ক লাফিয়ে পড়ল এবং মারা গেল। মন্টু জিতে নিল ১০০ টাকা।মন্টু: হা হা, আমি আসলে তোকে বোকা বানিয়েছি। এই ছবি আমি আগেও একবার দেখেছি।ঝন্টু: তুই তো মোটে একবার, আমি এই ছবি আগে চারবার দেখেছি। কিন্তু ভাবিইনি বোকাটা একই ভুল এতবার করবে!

Advertisement

****

ঘরে শান্তিতে সময় কাটানোর উপায়এক সকালে বলছেন জলিল সাহেব, ‘আজকে ছুটির দিন। সপ্তাহের এই দিনটা আমি একটু শান্তিতে কাটাতে চাই। তাই সিনেমা হলের তিনটা টিকিট কেটে আনলাম।’খুশিতে গদগদ হয়ে বললেন জলিলের স্ত্রী, ‘সে তো ভালো কথা। কিন্তু টিকিট তিনটা কেন গো? তুমি-আমি আর কে যাবে?’জলিল বললেন, ‘তুমি-আমি না। তুমি আর বাচ্চারা যাবে। আমি বাসায় থাকব।’

****

Advertisement

তুমি কোথাকার বিল গেটসবাবা: তোমার রেজাল্টের খবর কী?বল্টু: হেডমাস্টারের ছেলে ফেল করেছে!বাবা: আর তুমি?বল্টু: ডাক্তারের ছেলেও!বাবা: তোমার রেজাল্ট?বল্টু: ওই উকিলের ছেলেও!বাবা: দুষ্টু ছেলে, আমি তোমারটা জানতে চাইছি।বল্টু: তুমি কোথাকার বিল গেটস যে, তোমার ছেলে পাস করবে! তাই ফেল করেছি।

কেএসকে/এমএস