সাহিত্য

চিন্তাসূত্র পুরস্কারের জন্য মনোনয়ন আহ্বান

শিল্প-সাহিত্য-সংস্কৃতিবিষয়ক ওয়েবপোর্টাল চিন্তাসূত্র প্রবর্তিত ‘চিন্তাসূত্র পুরস্কার-২০২২’-এর জন্য ৪ শাখায় মনোনয়ন আহ্বান করেছে প্রতিষ্ঠানটি।

Advertisement

আয়োজকরা জানান, কবিতা, কথাসাহিত্য, প্রবন্ধ ও তরুণ কবি-সাহিত্যিক শাখায় আগামী ১-৩০ নভেম্বর পর্যন্ত পুরস্কারের জন্য যোগ্য ব্যক্তিদের নাম প্রস্তাব করা যাবে।

যারা পুরস্কারের জন্য উপযুক্ত ব্যক্তিদের নাম প্রস্তাব করবেন, তাদের অবশ্যই স্ব-স্ব ক্ষেত্রে এক বা একাধিক বই থাকতে হবে।

প্রস্তাবের সঙ্গে মনোনীত ব্যক্তির কাজের বিবরণ, বইয়ের সংখ্যাসহ সংক্ষিপ্ত মূল্যায়নের পাশাপাশি নিজের কাজের সংক্ষিপ্ত বিবরণ জমা দিতে হবে chintasutra551@gmail.com ই-মেইলে।

Advertisement

১ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর প্রস্তাবিত নামগুলো নিয়ে পুরস্কার কমিটির পর্যালোচনা চলবে। ১৬ ডিসেম্বর পুরস্কারজয়ীদের নাম ঘোষণা করা হবে।

সম্ভাব্য পুরস্কারজয়ীদের বিরুদ্ধে কারও কোনো অভিযোগ থাকলে ৩০ ডিসেম্বরের মধ্যে উপযুক্ত প্রমাণসহ দেশের যে কোনো নাগরিক তা জানাতে পারবেন।

২০২৩ সালের ১ জানুয়ারি আপত্তির বিষয়টি নিষ্পত্তি করবে পুরস্কার কমিটি।

এরপর ২০২৩ সালের জানুয়ারি মাসের যে কোনো দিন জয়ীদের হাতে আনুষ্ঠানিকভাবে পুরস্কারের ক্রেস্ট, সনদ ও নগদ অর্থ তুলে দেওয়া হবে।

Advertisement

২০২১ সাল থেকে চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার দেওয়া হচ্ছে। চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২১ পেয়েছেন প্রবন্ধে অনীক মাহমুদ, কবিতায় মাহমুদ কামাল ও কথাসাহিত্যে রুমা মোদক।

এসইউ/এমএস