জোকস

আজকের জোকস: গাল না কেটে সেভ করার উপায়

গাল না কেটে সেভ করার উপায়অসিমের সেভ করা দরকার। তাই সে তার পাড়ার নাপিতের কাছে গেল। নাপিত কেবল অসিমের গালে ফোম লাগিয়েছে এমন সময় অসিম বললো—

Advertisement

অসিম: আমার গালটা একটু ভাঙা, তাই মসৃণ সেভ হয় না, দয়া করে খুব সাবধানে সেভ করবেন।

নাপিত তখন একটা কাঠের ছোট গোল বল অসিমের গালের ভেতরে ঢুকিয়ে দিলো। তারপর সেভ করা শুরু করলো। কিছুক্ষণের মধ্যেই অসিম বুঝতে পারল, আসলেই খুব ভালো ও মসৃণ সেভ হচ্ছে। গালের ভেতর বলটি নিয়ে জড়ানো গলায় অসিম বললো— অসিম: খুব ভালো। কিন্তু এখন যদি আমি বলটি গিলে ফেলি, তাহলে কী হবে?নাপিত: ওইটা কোনো ব্যাপার না, সবাই যেমন পরের দিন ফেরত দিয়া যায়, আপনেও কাইলকা আইসা ফেরত দিয়া যাইয়েন। 

****

Advertisement

দুধের সঙ্গে বিড়ালের মিলএকদিন শিক্ষক ক্লাসে পড়াচ্ছেন—শিক্ষক: আচ্ছা, বলতে পারো দুধের সঙ্গে বিড়ালের কোথায় মিল আছে?ছাত্র: স্যার, এটা তো খুব সহজ প্রশ্ন।শিক্ষক: তাহলে বল।ছাত্র: স্যার, দুটো থেকেই ‘ছানা’ পাওয়া যায়।

****

বানান ভুলের পরিণামক্লাসে শিক্ষক তার ছাত্রদের ইংরেজি পড়াচ্ছেন, হঠাৎ এক ছাত্র জিজ্ঞেস করল—ছাত্র: আচ্ছা স্যার, ‘নাটুরে’ মানে কী?শিক্ষক: আচ্ছা, তোর ‘নাটুরে’র বানানটা কী হবে বল তো?ছাত্র: স্যার ‘NATURE’।শিক্ষক: ওরে গাধা, ওটা নাটুরে না। ওটা হবে ‘ন্যাচার’ মানে প্রকৃতি। বের হয়ে যা আমার ক্লাস থেকে, আজই তোকে টিসি দিয়ে দেব।ছাত্র: স্যার, প্লিজ প্লিজ এমন করবেন না। তাহলে আমার ‘ফুটুরে’ নষ্ট হয়ে যাবে।

কেএসকে/জিকেএস

Advertisement