জোকস

আজকের কৌতুক : বাড়িওয়ালাকে ফেলে দিলেন ভাড়াটিয়া!

বাড়িওয়ালাকে ফেলে দিলেন ভাড়াটিয়া!লিওনার্দো দ্য ভিঞ্চি রোমের এক বাড়িতে ভাড়া থাকতেন। একদিন বাড়িওয়ালা টাকার জন্য এলেন। লিওনার্দো সিঁড়ি দিয়ে উপরে উঠে গেলেন এবং বাড়িওয়ালাকে উপরে আসতে বললেন।

Advertisement

বাড়িওয়ালা তুচ্চি যখন সিঁড়ি বেয়ে অনেক দূর উঠেছেন; লিওনার্দো তাকে এমন জোরে ধাক্কা মারলেন যে, তুচ্চি সিঁড়ি দিয়ে গড়িয়ে পড়ে গেলেন।

দারোয়ান আহত তুচ্চিকে মাটি থেকে তুললেন। তারপর বললনে, ‘একজন বিশ্ববিখ্যাত শিল্পী তোমায় ধাক্কা দিয়ে ফেলে দিয়েছেন। এমন সৌভাগ্য ক’জনের হয়! লোকের কাছে গর্বভরে তুমি বলতে পারবে ব্যাপারটা।’

****

Advertisement

এখানে কি ডিম পাওয়া যায় না?মফস্বল শহরে বেড়াতে এসে এক পর্যটক একটি রেস্তোরাঁয় ঢুকলেন। ঢুকে তিনি দুটো সেদ্ধ ডিম আর চায়ের অর্ডার দিলেন। খাওয়া শেষে তাকে বলা হলো বিল পঁয়ত্রিশ টাকা।পর্যটক: এত দাম ডিমের? তোমাদের এখানে কি ডিম পাওয়া যায় না?ওয়েটার: ডিম পাওয়া যায়, কিন্তু পর্যটক পাওয়া যায় না।

****

ছুটিতে ঘুরতে বেরিয়েছে গাধাশীতের ছুটিতে বাংলাদেশে বেড়াতে এসেছেন এক বিদেশি। তার গাইড হিসেবে দায়িত্ব পালন করছে হাবুল।বিদেশি: তোমাদের এলাকাটা ভালোই। তবে আশপাশে মানুষ যা দেখছি, সবাই গাধা প্রকৃতির।হাবুল: সমস্যা নেই। ছুটি ফুরালেই গাধাগুলো সব ফিরে যাবে!

এসইউ/এমকেএইচ

Advertisement