প্রবাস

জাপানে জাতীয় শোক দিবস পালন

যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে জাপান শাখার ছাত্রলীগ।

Advertisement

টোকিও শহরের হিগাশিজুজো ফোরাইকান হলে অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত এবং পবিত্র কুরআন ও গীতা পাঠ শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাপান ছাত্রলীগের সভাপতিএস এম হাসান। পরিচালনা করেন হাফিজ শিকদার। উপস্থিত ছিলেন জাপান আওয়ামী লীগ সভাপতি সালেহ মো. আরিফ, সাধারণ সম্পাদক খন্দকার আসলাম হিরা, জাপানের ব্যবসীয় চৌধুরী সাহিন, আওয়ামী লীগ নেতা. এমডি মাসুদ, শ্রমিক লীগের জাপান শাখার সাধারণ সম্পাদক সাকুরা মাসুদসহ ছাত্রলীগের নেতারা।

বক্তারা বলেন, জাতির পিতার আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

Advertisement

সাধারণ সম্পাদক খন্দকার আসলাম হিরা বলেন, এই শোকের মাসে আমরা যারা আওমী লীগ করি আসুন এক হয়ে কাজ করি দেশের জন্য। অনুষ্ঠানে আরও উপস্তিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ জাপান শাখার আরাফাত চৌধুরী, ইকবাল হোসেন, মহসিন বাদশা, তরিকুল ইসলাম, সাহাদাৎ মো. ইমরান হোসেন, রিদয় ফকির, সিহাব আশিক, শাকিল, অপু রায়হান এহসান নিপুসহ আরো অনেকে।

এমআরএম