জাতীয়

স্প্লিন্টার বহন করে আমরা গর্বিত

২১শে আগস্ট গ্রেনেড হামলার মূল লক্ষ্য ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করা। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে রক্ষা করতে পেরে স্প্লিন্টার বহন করে আমরা গর্বিত বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন। মঙ্গলবার তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে দেয়া এক স্ট্যাটাসে তিনি এসব লিখেছেন।

Advertisement

তিনি লিখেছেন, সেদিন মারা গেলে এতদিনে হয়তো সবাই ভুলে যেত। এই নামের একজন মানুষ ১৫ বছর আগেই ইতিহাস হয়ে যেত। এটাই বাস্তবতা। বাস্তবতার অন্য দিকটি হলো তখন মারা যাইনি। মহান আল্লাহর কৃপায় পুনর্জন্ম পেয়েছি। পুনর্জন্মে আমি বিশ্বাস করি আর না করি, আমার এই জীবন নিয়ে গর্বিত। গর্বিত হওয়ার যথেষ্ট কারণও আছে। শুধু আমি না, ২০০৪ সালের ২১ আগস্টের তৎকালীন বিএনপি জামাত সরকারের গ্রেনেড হামলায় যারা আহত হয়েছেন তারা সবাই গর্ব করতে পারেন। যারা মারা গেছেন তাদের মৃত্যু গৌরবের।

আশরাফুল আলম খোকন লিখেছেন, কারণ ওইদিন আমাদের কাউকে হত্যার জন্য ওই নারকীয় হামলা চালানো হয়নি। টার্গেট ছিলেন শুধুমাত্র একজন- তিনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তাকে হত্যার জন্য ১৩টি গ্রেনেড ছোড়াা হয়েছিল। আল্লাহর অশেষ রহমতে তিনি বেঁচে গেছেন। তাকে ছোড়া ঘাতক গ্রেনেডের স্প্লিন্টারগুলোতে যারা মারা গেছেন এবং আমরা যারা আহত হয়েছি তারা বহন করছি। আর এই জন্যই আমরা গর্বিত, বঙ্গবন্ধু কন্যাকে রক্ষা করতে পেরেছি এই দেশের জন্য, এই দেশের মানুষের উন্নতির জন্য।

তিনি আরো লিখেছেন, আর আওয়ামী লীগের সিনিয়র নেতারা প্রাণ প্রিয় নেত্রীকে রক্ষা করেছেন নিজের জীবনকে বিপন্ন করে। এইটাই বঙ্গবন্ধুর আদর্শের আওয়ামী লীগ। এই আদর্শকে নিশ্চিহ্ন করার ক্ষমতা পৃথিবীর কারো নেই।

Advertisement

এইউএ/এমআরএম