দেশজুড়ে

কাস্টমস অফিসে মিলল বিষধর সাপ

সিলেটের ব্যবসায়িক প্রাণকেন্দ্র জিন্দাবাজার থেকে ছয়টি বিষধর সাপ উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুরে নগরের জিন্দাবাজার কাস্টমস অফিস ও মাতৃমঙ্গল হাসপাতাল এলাকা থেকে সাপগুলো উদ্ধার করা হয়। উদ্ধারকৃত সাপের মধ্যে দুটি গোখরা রয়েছে।

Advertisement

সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর নির্দেশে দেশের প্রখ্যাত সাপুড়ে মো. বোরহান উদ্দিন জালালীসহ সাত সদস্যের একদল সাপুড়ে দল এ সাপগুলো ধরতে সক্ষম হন। এখানে গোখরাসহ আরও বিষধর সাপ রয়েছে বলেও ধারণা করছে সাপুড়েরা।

সিসিক মেয়র বলেন, কিছুদিন থেকে নগরের জিন্দাবাজার কাস্টমস অফিস ও মাতৃমঙ্গল হাসপাতাল এলাকার সড়ক সম্প্রসারণ ও উন্নয়ন কাজ করতে গিয়ে শ্রমিকরা সাপের উপদ্রব দেখতে পেয়ে আমাকে জানান। সোমবার দুপুরে সাপুড়ে ডেকে এনে সাপগুলো উদ্ধার করা হয়।

সাপুড়ে মো. বোরহান উদ্দিন জালালী বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসে কড়ি চালান দিয়ে বুঝতে পারি অনেকগুলো বিষধর সাপ আছে এখানে। পরে দুটি বিষধর গোখরা সাপসহ ছয়টি সাপ উদ্ধার করা সম্ভব হয়।

Advertisement

এ সময় সিটি কর্পোরেশনের ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শান্তনু দত্ত সন্তু, সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান ও প্রকৌশলী আলী আকবর প্রমুখ উপস্থিত ছিলেন।

ছামির মাহমুদ/এএম/এমএস