ক্যাম্পাস

ভারতেশ্বরী হোমস অ্যালামনাই এসোসিয়েশনের শুভযাত্রা

পরস্পরের প্রতি শ্রদ্ধা, ভালোবাসা, সহনশীলতা, সুন্দর দৃষ্টিভঙ্গি এবং একজন আরেকজনের হাত ধরে এগিয়ে যাবার প্রত্যয় নিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো ভারতেশ্বরী হোমস অ্যালামনাই এসোসিয়েশন। এটি বাংলাদেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ভারতেশ্বরী হোমসের এস.এস.সি ১৯৬০ ব্যাচ থেকে শুরু করে ২০১৩ ব্যাচের পুরাতন ছাত্রীবৃন্দ নিয়ে গঠিত সংগঠন।

Advertisement

বাবা মাকে ছেড়ে স্কুল জীবনে একে অন্যকে আঁকড়ে ধরে এগিয়ে গেছে সবাই। ওখান থেকে বের হয়ে সময়ের আবর্তে সবাই ছড়িয়ে ছিটিয়ে গিয়েছিল কিন্তু সবার প্রতি ভালবাসাটা ঠিকই অটুট ছিল। আর সেই ভালবাসা থেকেই এই পথচলা। তারা যেন হারিয়ে গিয়েছিল তাদের স্কুল জীবনের সেই দিনগুলোতে।

যারা পৃথিবী থেকে চিরদিনের জন্য বিদায় নিয়েছে এবং উপস্থিত সদস্যবৃন্দের হারানো প্রিয়জনদের সকলের উদ্দেশ্যে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে শুরু হয় সভা। এরপর প্রাক্তন ছাত্রীরা তাদের প্রত্যেকে নিজ নিজ পরিচয় তুলে ধরেন। সভায় উপস্থিত সদস্যরা তাদের সুন্দর স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন।

সবারই এক কথা- বাংলাদেশের সবাই যদি ভারতেশ্বরী হোমসের শিক্ষায় শিক্ষিত হতো তাহলে বাংলাদেশের চিত্রটাই পাল্টে যেত। সবাই হতো প্রকৃত শিক্ষার আলোয় আলোকিত মানুষ। কেউ কেউ বলেন, ‘আমি নিজেকে ভারতেশ্বরী হোমসের ছাত্রী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি।’

Advertisement

এছাড়া এ সভায় সংগঠন হিসেবে যেন এটি এক অনন্য উদাহরণ সৃষ্টি করতে সক্ষম হয় সে লক্ষ্যে সবাইকে কাজ করার অনুরোধ জানানো হয়।

আরো উল্লেখ করা হয়, এটি একটি সম্পূর্ণ অরাজনৈতিক, অলাভজনক ও সামাজিক সংগঠন, যার মুখ্য উদ্দেশ্যই হবে সকল অ্যালামনাইয়ের মধ্যে পরস্পর বন্ধন সুদৃঢ় ও পারস্পারিক সহযোগিতা বৃদ্ধি করা।

সংগঠনের উদ্যোগকে প্রশংসা ও স্বাগত জানিয়ে পৃথক ভিডিও বার্তা দেন মিস প্রতিভা মুত্সুদ্দি (প্রাক্তন অধ্যক্ষা ও পরিচালক কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট), মিস নেসা (প্রাক্তন অধ্যক্ষা ও প্রাক্তন ছাত্রী), মিস্টার কিবরিয়া (উপাধ্যক্ষ) এবং হেনা সুলতানা (সিনিয়র শিক্ষিকা)।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অভিনেত্রী অরুণা বিশ্বাস (প্রাক্তন ছাত্রী), কংকন (প্রাক্তন ছাত্রী) এবং বার্তা পাঠিয়েছেন আফসানা মিমি (প্রাক্তন ছাত্রী)।

Advertisement

সবশেষে, একই চেতনায়, একই লক্ষ্যে পথ চলার প্রত্যয় নিয়ে সংগঠনের সভার ইতি টানা হয়।

এলএ/জেআইএম