আন্তর্জাতিক

লাখ লাখ টাকা উড়ছে হাইওয়েতে!

ব্যস্ত হাইওয়েতে টাকা কুড়াতে গাড়ি থামিয়ে নেমে পড়ছেন চালকরা। যে যেমন পারছেন টাকা কুড়াচ্ছেন। তবে এটি কোনো সিনেমার দৃশ্য নয়। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের আটলান্টায়।

Advertisement

তবে টাকাটা কোথা থেকে এসেছে এ নিয়ে ধাঁধায় পড়েছে পুলিশ। ধারণা করা হচ্ছে, এটিএম বা ব্যাংকের জন্য টাকা নিয়ে যাওয়া হচ্ছিল ট্রাকে করে। কিন্তু, অসাবধানতার বশে ঠিক করে লাগানো হয়নি ট্রাকের পেছনের দরজা। আর তাতেই ঘটে বিপত্তি। আই-২৮৫ হাইওয়ে দিয়ে যাওয়ার সময়ে হঠাতই খুলে যায় ট্রাকের দরজা। ফিল্মি দৃশ্যের মতোই নোটগুলো ছড়িয়ে পড়তে থাকে রাস্তায়। বেশ কিছু দূর যাওয়ার পরে টনক নড়ে ট্রাক-চালকের। কিন্তু ততক্ষণে হাইওয়ের রাস্তা ভরে গেছে কড়কড়ে ডলারের নোটে। এমন আজব দৃশ্য দেখে হকচকিয়ে যান হাইওয়ে দিয়ে যাওয়া চালকরা।

অনেকেই রাস্তার ধারে গাড়ি দাঁড় করিয়ে যে যেমন পারে কুড়িয়ে নিলেন কাঁড়ি কাঁড়ি টাকা। কেউ কেউ ভিডিও করেন এমন আজব দৃশ্যের।

খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ হাজির হলেও ততক্ষণে টাকা নিয়ে চম্পট দিয়েছেন অনেকেই। কেউ কেউ কুড়ানো টাকা তুলে দেন পুলিশের হাতে। পুলিশও তড়িঘড়ি রাস্তা থেকে টাকা তুলে জমা করতে শুরু করে।

Advertisement

ডানউডি পুলিশের এক কর্মকর্তা জানান, ঘটনাটি ঘটেছে ট্রাক-চালকের গাফিলতিতে। কিন্তু, এ ভাবে রাস্তা থেকে অন্যের টাকা কুড়িয়ে নেয়াও চুরিরই সামিল। সিসিটিভি ফুটেজ থেকে কারা কারা টাকা কুড়িয়ে চম্পট দিয়েছেন, তা জানার চেষ্টা চলছে। প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, প্রায় এক লাখ মার্কিন ডলার এ ভাবে কুড়িয়ে নেয়া হয়েছে।

ভিডিও দেখতে ক্লিক করুন 

এএইচ/এমকেএইচ

Advertisement