খেলাধুলা

ধোনির আউটে কান্নায় ভেঙে পড়েছিলেন রোহিতও

একজন ইতিহাসের অন্যতম সেরা অধিনায়ক। যার নেতৃত্বে সম্ভাব্য প্রায় সব শিরোপাই জিতেছে ভারত। অনেক ম্যাচেই শেষ দিকে এসে দলকে জিতিয়ে ড্রেসিংরুমে ফিরেছেন তিনি। আর অন্যজন এবারের বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক। পুরো আসর জুড়েই ছিলেন অবিশ্বাস্য রকমের ধারাবাহিক।

Advertisement

মহেন্দ্র সিং ধোনি এবং রোহিত শর্মা দুজনেই কাঁদছেন। কারণটা অভিন্ন। অসংখ্য ম্যাচে শেষপ্রান্তে এসে জয় এনে দেওয়া ধোনি এবার আর এনে দিতে পারেননি জয়। বিশ্বকাপের ফাইনালেও তাই তুলতে পারেননি ভারতকে।

ফাইনালে যাওয়ার লড়াইয়ে প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হয় ভারত। যেখানে প্রথমে ব্যাট করে তাদের সামনে ২৪০ রানের লক্ষ্য দাঁড় করায় কিউইরা। নিউজিল্যান্ডের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৫ রানে ভারত হারিয়ে ফেলে ৩ উইকেট।

স্কোর বোর্ডে ৯২ রান তুলতেই নেই আরো ৩ উইকেট। অর্থ্যাৎ ৯২ রানে শেষ হয়ে যায় ৬টি উইকেট। যদিও মাঝখানে ১১৬ রানের অবিশ্বাস্য জুটি গড়েন মহেন্দ্র সিং ধোনি ও রবীন্দ্র জাদেজা। কিন্তু শেষ পর্যন্ত আর দলকে ফাইনালে তুলতে পারেননি ধোনি। নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে এবারের আসর থেকে বিদায় নেয় ভারত।

Advertisement

ইনিংস শেষ হওয়ার ৯ বল আগে ৭২ বলে ৫০ রান করে মার্টিন গাপটিলের থ্রোতে ধোনি ফিরে গেলেই কার্যত শেষ হয়ে যায় ভারতের বিশ্বকাপ স্বপ্ন। ওই আউটের পর ধোনির কান্নার পাশাপাশি ড্রেসিংরুমে রোহিতের কান্নার ভিডিও ইতোমধ্যেই ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে।

এমএইচবি/আইএইচএস/পিআর