গণমাধ্যম

দুদকের পাঠানো সেই নোটিশের কার্যকারিতা নেই

প্রকাশিত প্রতিবেদনের ব্যাপারে বক্তব্য দিতে আপত্তিকর ভাষায় দুই সাংবাদিককে দুর্নীতি দমন কমিশন (দুদক) যে নোটিশটি দিয়েছিল সেটির আর কার্যকারিতা নেই।

Advertisement

আজ (বৃহস্পতিবার) দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদের সঙ্গে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি আবুল খায়েরের বৈঠক হয়। বৈঠক শেষে আবুল খায়ের জানান, ভুল বোঝাবুঝির অবসান হয়েছে। দুই সাংবাদিককে পাঠানো দুদকের নোটিশের কোনো কার্যকারিতা নেই।

পুলিশের বিতর্কিত ডিআইজি মিজানুর রহমান ও দুদকের তদন্ত কর্মকর্তা বাছিরের ঘুষ কেলেঙ্কারি নিয়ে সংবাদ প্রচার ও প্রকাশের জেরে ক্র্যাবের সাধারণ সম্পাদক দীপু সারোয়ার এবং প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি সম্পাদক ইমরান হোসেন সুমনকে দুদকে হাজির হওয়ার নোটিশ দেয়া হয়। নোটিশে দীপু সারোয়ারকে কার্যালয়ে না গেলে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা বলা হয়। ঘটনার প্রতিবাদে বেশ কয়েকদিন বিক্ষোভ করেছেন সাংবাদিকরা।

আজ ক্র্যাব সভাপতি আবুল খায়েরের সঙ্গে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদের যে বৈঠক হয়, সেখানে নোটিশ ও তা নিয়ে সাংবাকিদের ক্ষোভের বিষয়টি নিয়ে আলোচনা হয়। আলোচনায় দুদক চেয়ারম্যান নোটিশের কার্যকারিতা নেই বলে আবুল খায়েরকে জানিয়ে দেন।

Advertisement

ক্র্যাবের দফতর সম্পাদক শহিদুল ইসলাম রাজী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এমইউ/এনএফ/আরআইপি