দেশজুড়ে

কার্টনের পোশাক রেখে ঝুট ভরে দিতেন তারা

 

সংঘবদ্ধ চক্র। দীর্ঘদিন ধরে তারা গার্মেন্টসের তৈরি পোশাক বিদেশে শিপমেন্ট করে আসছেন। কিন্তু কার্টনে থাকা সব পোশাক বন্দরে পৌঁছে দিতেন না। কিছু পোশাক সরিয়ে ফেলতেন, তার পরিবর্তে সেখানে ঝুট ভরে দিতেন। এরপর কার্টন প্যাকিং করে যথাস্থানে পৌঁছে দিতেন।

Advertisement

চট্টগ্রাম নগরের বায়েজীদ বোস্তামী থানার আমিন ঝুট মিলস এলাকা থেকে এমন চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করার কথা জানিয়েছে নগর গোয়েন্দা পুলিশ।

তাদের কাছ থেকে ৪ হাজার ৩২০ পিস গার্মেন্টস পণ্য উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১৮ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে মৃধাপাড়া এলাকার হক ফুড এজেন্সির পরিত্যক্ত গোডাউনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

Advertisement

গ্রেফতাররা হলেন- ইপিজেড লেবার কলোনির মো. শাহজাহানের ছেলে মো. সাহাদাত হোসেন (২৮), ব্রাহ্মণবাড়িয়া জেলার মৃত শামছুদ্দীন আহমেদের ছেলে মো. ওবায়দুল হক (৩৭), মাদারীপুর জেলার সদরের আব্দুর রহমান সর্দারের ছেলে মো. সোহাগ হোসেন (৩২), কক্সবাজার জেলার চকরিয়া থানার এজাহার মিয়ার ছেলে মো. সিরাজ মিয়া (২৮), ভোলা জেলার লালমোহন থানার মো. মোজাম্মেল হকের ছেলে রুবেল হোসেন (২২), বরিশাল জেলার মেহেদীগঞ্জ থানার শাহজাহান ডাক্তারের ছেলে মো. সুমন (৩০)।

নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর) মিজানুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে হক ফুড এজেন্সি নামের একটি প্রতিষ্ঠানের পরিত্যক্ত গোডাউনে অভিযান চালানো হয়। সেখান থেকে ৪ হাজার ৩২০ পিস জ্যাকেট উদ্ধার করা হয়।

গ্রেফতারদের বিরুদ্ধে বায়োজিদ বোস্তামী থানায় নিয়মিত মামলা করা হয়েছে।

আবু আজাদ/জেডএ/পিআর

Advertisement