জাতীয়

রাউজানের তাণ্ডবলীলা বন্ধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

চট্টগ্রাম জেলার রাউজানের হাজার হাজার ঘরছাড়া ধর্মপ্রাণ মানুষের জান-মালের নিরাপত্তা এবং চলমান তাণ্ডবলীলা বন্ধে মুনিরীয়া যুব তবলিগ কমিটি সংবাদ সম্মেলন করে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগিতা কামনা করেছে।

Advertisement

১৮ জুন মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন হলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মুনিরীয়া যুব তবলিগ কমিটির কেন্দ্রীয় পরিষদের সহ-সভাপতি ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের সহ-সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর লিখিত বক্তব্যে বলেন, একটি বিচ্ছিন্ন ঘটনাকে ইস্যু করে এপ্রিল মাসে রাউজানে শুরু হওয়া তাণ্ডবলীলায় পুরো রাউজান অশান্ত জনপদে পরিণত হয়েছে।

এ ছাড়া মুনিরীয়া যুব তবলিগ কমিটিকে বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিপক্ষ হিসেবে দাঁড় করানোর চেষ্টা অব্যাহত রয়েছে। অথচ মুনিরীয়া যুব তবলিগ কমিটির সঙ্গে সম্পৃক্ত অধিকাংশ লোক মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। কিছু দুষ্কৃতকারী স্বার্থসিদ্ধির মানসে স্থানীয় এমপির ছত্রচ্ছায়ায় ভাংচুরসহ বিশৃংখলায় অংশগ্রহণ করছে।

রাউজানজুড়ে মুনিরীয়া যুব তবলিগ কমিটির তরিক্বতের অনুসারীদের ওপর এমন নির্যাতন শুরু হয়েছে যে, এ পর্যন্ত রাউজানজুড়ে ২৬টি তরিক্বতের খানকাহ্ (এবাদতখানা), ৪৬টির অধিক বাড়িঘর ও ১৮টির অধিক ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে দুষ্কৃতকারীরা ক্ষতিসাধন করেছে। ভাংচুর, চাঁদাবাজি ও ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৬ কোটি ৩ লাখ টাকা।

Advertisement

সংবাদ সম্মেলনে আহ্বান জানানো হয়, চট্টগ্রাম জেলার রাউজান থানায় চলমান জুলুম-অত্যাচার, নির্যাতন-নিপীড়ন থেকে হাজার হাজার সাধারণ মানুষকে মুক্তি দিয়ে, শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে এনে কাগতিয়া দরবার শরিফ ও কাগতিয়া এশাতুল উলুম কামিল এম.এ. মাদরাসার নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রীর আশু সুদৃষ্টি কামনা করা হয়।

মিথ্যা মামলা তুলে নিয়ে রাউজানের ঘরছাড়া মানুষ নিরাপদ জীবন ফিরে পেতে চায়, এবাদতখানা, বাড়ি-ঘর ও ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর, লুটপাট ও চাঁদাবাজির সুষ্ঠু তদন্ত চায়। যারা বঙ্গবন্ধুর শান্তিময় এ দেশকে অশান্ত করার মিথ্যা পাঁয়তারা করছে এবং স্বাধীনতাবিরোধী শক্তিকে প্রতিষ্ঠা করার লক্ষ্যে ধর্মীয় কলহ সৃষ্টির মাধ্যমে সরকারের উজ্জ্বল ভাবমূর্তিকে ক্ষুণ্ন করার ষড়যন্ত্রে লিপ্ত তাদের এ কার্যক্রম বন্ধে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণে প্রধানমন্ত্রী ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সরওয়ার কামাল, মুনিরীয়া যুব তবলীগের কেন্দ্রীয় পরিষদের যুগ্ম সম্পাদক ছিবগাতুল্লাহ আরিফ, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুহাম্মদ শহিদুল আলম, ঢাকা জেলার এশায়াত সম্পাদক মাওলানা রাকিব উদ্দীন প্রমুখ।

এমআরএম/এমএস

Advertisement