প্রবাস

লিসবনে হালাল মাংসের ব্যবসায়ীর ইফতার

পর্তুগালের লিসবনে বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দের সম্মানে ঐতিহ্যবাহী বাংলা রেস্টুরেন্টে ইফতার মাহফিলের আয়োজন করেন বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব ও লিসবনের হালাল মাংসের সফল ব্যবসায়ী কামরুল আলী।

Advertisement

রোববার ইফতার মাহফিলে দলমত নির্বিশেষে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটি সবস্তরের সামাজিক, রাজনৈতিক, ব্যবসায়ী, গণমাধ্যমকর্মী ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ। হরেক রকমের ইফতার আয়োজনের মধ্যে দিয়ে প্রাণবন্ত ও আন্তরিক এক পরিবেশ তৈরি হয় এ সময়।

লিসবনের অন্যতম সৌহার্দপূর্ণ এই ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব অলিউর রহমান, কাউন্সিলর রানা তসলিম উদ্দিন, রাজনৈতিক ব্যক্তিক্ত জহিরুল আলম জসিম, নজরুল ইসলাম শিকদার, লিহাজ উদ্দিন, ইসলামি ফোরাম অব পর্তুগালের সাধারণ সম্পাদক মো. জোবায়ের মিয়া, বৃহত্তর নোয়াখালী অ্যাসোসিয়েশনের সভাপতি মো. জাহাঙ্গীর আলম, আবুল কালাম আজাদ, ব্যবসায়ী শাহজাহান আহমেদ।

আরও উপস্থিত ছিলেন কমিউনিটির প্রবীণ ব্যক্তিত্ব ও ব্যবসায়ী শোয়েব মিয়া, শওকত ওসমান, ফরহাদ মিয়া, ইউসুফ তালুকদার, পর্তুগাল মাল্টিকালচ্যারাল একাডেমির সভাপতি মো. সম্রাট, বাংলাদেশ স্যোসাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব পর্তুগালের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, লিসবন শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, সাজিদ মোহাম্মদ, হসোয়াইব আহমদ প্রমুখ।

Advertisement

রমজানের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে ইফতারপূর্ব আলোচনা করেন মাতৃ মনিজ জামে মসজিদের সাবেক ইমাম মহিউদ্দিন সুমন। পর্তুগালে অবস্থানরত বাংলাদেশি মুসলিমসহ বিশ্ব মুসলিম জাহানের শান্তি ও মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন ওই মসজিদের সাবেক খতিব মাওলানা হেলাল।

জেডএ/এমকেএইচ