খেলাধুলা

উৎসবের প্রস্তুতি বঙ্গবন্ধু স্টেডিয়াম চত্বরে

৩৩০ রানের পুঁজি পাওয়ার পরই চাঙা টাইগার ভক্তরা। বঙ্গবন্ধু স্টেডিয়াম চত্বরে টেলিভিশন বসিয়ে সাকিব-মুশফিকদের ব্যাটিং দেখার পর জয়ের প্রতিক্ষায় শতশত দর্শক। রাতের অন্ধকারে তারা টিভির সামনে সেই মাহেন্দ্রক্ষণের অপেক্ষায়-জয় দিয়ে বিশ্বকাপ শুর করবে বাংলাদেশ।

Advertisement

বিশ্বকাপে নিজেদের ইতিহাসে সবচেয়ে বেশি রান। তার চেয়ে বড় কথা দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপ শুরুর আনন্দ উদযাপন। প্রোটিয়াদের একটি করে উইকেটের পতনের পরই গগণবিদারী চিৎকার। মনে হচ্ছিল বাংলাদেশ বুঝি দক্ষিণ আফ্রিকার শেষ উইকেট নিলো।

পল্টন ময়দান আর বঙ্গবন্ধু স্টেডিয়ামের মাঝের রাস্তায় টেলিভিশন বসানো হয়েছে নাইন স্টার যুব সংঘ নামের একটি সংগঠনের উদ্যোগে। সেটি এখন আর ওই সংগঠনের সমর্থকদের মধ্যেই সীমাবদ্ধ নেই। শতশত মানুষ দেখানে জড়ো হয়েছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার খেলা দেখতে।

বাংলাদেশের জয়ের সম্ভাবনা যত উজ্জ্বল হচ্ছে সেখানে বাড়ছে ভিড়। রিকশাওয়ালা তার রিকসা থামিয়ে দাঁড়িয়ে গেছেন নিজের যানবাহনটি উপর। সঙ্গে আরো দু-একজন। ডটবল কিংবা ভালো ফিল্ডিংয়ে হাততালি পড়ছে। উইকেট নিলে তো কথাই নেই, এ যেন দি ওভাল, বাংলাদেশ বাংলাদেশ চিৎকার, উড়ছে লাল-সবুজ পতাকা।

Advertisement

জিততে হলে দক্ষিণ আফ্রিকাকে করতে হবে ওভারে সাড়ে ১০ রানের মতো- এমন যখন অবস্থা ম্যাচের তখন বাংলাদেশ সর্মথকরা দারুণ চাঙা। মুস্তাফিজ, মিরাজ, সাইফুদ্দিন ও সাকিবরা উইকেট নেয়ার পর স্টেডিয়াম চত্বর হয়ে উঠছে উৎসবমুখর। এখন সবাই চূড়ান্ত আনন্দের অপেক্ষায়। বাড়বে তো টাইগাররা থাবার মধ্যে থাকা দক্ষিণ আফ্রিকাকে ঘায়েল করতে। সবাই আশাবাদী। বিজয় উদযাপনের চূড়ান্ত প্রস্তুতিও যে চলছে তাদের।

আরআই/এসএএস