আন্তর্জাতিক

ভেঙে পড়া কর্মীদের চাঙ্গা করতে অডিও বার্তা দিলেন প্রিয়াঙ্কা

ভারতের সদ্য শেষ হওয়া লোকসভা নির্বাচনে না দাঁড়ালেও কংগ্রেসের নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী প্রচারে ছিলেন আগাগোড়াই। এবার ভোট পরবর্তী কর্মকাণ্ডেও সক্রিয় হয়ে উঠলেন তিনি। বুথফেরত সমীক্ষার ফল প্রকাশিত হওয়ার পর মুষড়ে পড়া কংগ্রেসের কর্মী-সমর্থকদের চাঙ্গা করতে অডিও বার্তা পাঠালেন দলটির এই সাধারণ সম্পাদক। এতে বুথফেরত সমীক্ষার গুজবে কান না দিতে দলীয় কর্মীদের পরামর্শ দিয়েছেন তিনি।

Advertisement

সোমবার এক অডিও বার্তায় তিনি বলেন, ‘আমার প্রিয় কংগ্রেস কর্মী, বোন এবং ভাইয়েরা, গুজবে কান দেবেন না; বুথ ফেরত সমীক্ষার ফলাফলে হতাশ হবেন না। আপনাদের মনোবল ভেঙে দিতেই এই কৌশল নেয়া হয়েছে। এই সময় সতর্ক থাকার সময়। ভোটগণনা কেন্দ্র এবং স্ট্রং রুমের দিকে সতর্ক নজর রাখুন। আমাদের চেষ্টার ফল মিলবেই, এটুকু আত্মবিশ্বাস আমাদের আছে।’

এর আগে রোববার শেষ দফার ভোটগ্রহণের পর বুথ ফেরত সমীক্ষার ফল প্রকাশ করে দেশটির বিভিন্ন সমীক্ষা সংস্থা ও গণমাধ্যম। প্রায় প্রতিটি সমীক্ষাতেই বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট সরকার গঠন করতে চলেছ বলে ইঙ্গিত দেয়া হয়েছে।

আরও পড়ুন : খোলা আকাশের নিচে ধ্বংসস্তূপেই ইফতার করছেন ফিলিস্তিনিরা

Advertisement

বুথ ফেরত সমীক্ষাগুলো বলছে, সদ্য ক্ষমতায় আসা রাজস্থান, মধ্যপ্রদেশ এবং ছত্তীসগড়েও কংগ্রেসের ভোটব্যাঙ্কে থাবা বসিয়েছে বিজেপি। যদিও দলীয় কর্মী-সমর্থকদের চাঙ্গা করতে সেই বুথফেরত সমীক্ষার ফলকে গুজব বলে উড়িয়ে দিয়েছেন প্রিয়াঙ্কা।

এর আগে বুথ ফেরত সমীক্ষা নিয়ে প্রশ্ন তুলেছিলেন পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন রাজনৈতিক দল তৃণমূল নেত্রী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনিও বুথ ফেরত সমীক্ষার ফলকে ‘গল্প’ বলে উড়িয়ে দেন।

একই সঙ্গে ষড়যন্ত্রের অভিযোগ তুলে মমতা বলেন, ‘আমি এই বুথ ফেরত সমীক্ষার গল্পে বিশ্বাস করি না। গল্প ছড়িয়ে হাজার হাজার ইভিএম পাল্টে দেয়ার ষড়যন্ত্র চলছে। আমি সমস্ত বিরোধী দলকে ঐক্যবদ্ধ, শক্তিশালী এবং সাহসী থাকার আহ্বান জানাচ্ছি। এই লড়াই আমরা সবাই একসঙ্গে লড়ব।’ আনন্দবাজার।

এসআইএস/এমকেএইচ

Advertisement