আইন-আদালত

মওদুদের বিরুদ্ধে চার জনের সাক্ষ্য

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মওদুদ আহমদের বিরুদ্ধে দুদকের করা মামলায় সাক্ষ্য দিয়েছেন আরও চারজন। এ নিয়ে ১৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

Advertisement

মঙ্গলবার ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. শেখ গোলাম মাহবুবের আদালতে তারা সাক্ষ্য দেন। পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৫ মে দিন ধার্য করেছেন আদালত।

সাক্ষীরা হলেন, সাউথ ইস্ট ব্যাংকের ধানমন্ডি শাখার প্রিন্সিপাল অফিসার আব্দুর রাজ্জাক, কর পরিদর্শক ইউসুফ আলী, উচ্চমান সহকারী ইব্রাহিম ও অফিস সহকারী মোকাদ্দেস আহম্মেদ।

মামলার অভিযোগ থেকে জানা যায়, তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৭ সালের ৩ জুলাই ব্যারিস্টার মওদুদকে তার নিজের, স্ত্রীর ও পোষ্যদের নামে-বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ এবং তার উৎস জানতে চেয়ে নোটিশ দেয় দুদক। কারাগারে থাকা অবস্থায় একই বছরের ২৩ জুলাই সম্পদের হিসাববিবরণী দাখিল করেন মওদুদ।

Advertisement

দুদকের অনুসন্ধানে বেরিয়ে আসে, তার দাখিল করা হিসাববিবরণীতে জ্ঞাতআয়ের সঙ্গে সংগতিপূর্ণ নয়- এমন সাত কোটি ৩৮ লাখ ৬৪ হাজার ২৮৭ টাকামূল্যের সম্পদ অর্জনসহ চার কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

একই বছরের ১৬ সেপ্টেম্বর দুদকের উপ-সহকারী পরিচালক শরিফুল হক সিদ্দিকী বাদী হয়ে রাজধানীর গুলশান থানায় মওদুদের বিরুদ্ধে মামলা করেন। ২০০৮ সালের ১৪ মে মওদুদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে দুদক। ২০১৭ সালের ২১ জুন মওদুদ আহমদের বিরুদ্ধে ঢাকার বিশেষ জজ আদালত-৬ অভিযোগ গঠন করেন।

জেএ/জেডএ/এমএস

Advertisement