দেশজুড়ে

দিনদুপুরে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

কক্সবাজারের টেকনাফে দিনদুপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মোস্তাক আহমদ (৩৮) নামে এক ডাকাত নিহত হয়েছেন। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে টেকনাফের লেঙ্গুরবিল পাহাড় এলাকায় এ ঘটনা ঘটে।

Advertisement

নিহত মোস্তাক আহমেদ টেকনাফের লেঙ্গুরবিল এলাকার মৃত বদিউজ্জামান ছেলে। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

টেকনাফ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ এ তথ্য নিশ্চিত করে জানান, বুধবার বেলা পৌনে ১১টার দিকে খবর আসে পলাতক ডাকাত মোস্তাক লেঙ্গুরবিল পাহাড়ে অবস্থান করছে। তাকে ধরতে এসআই সুজিত দে ফোর্স নিয়ে সেখানে অভিযানে গেলে পুলিশকে লক্ষ্য করে ডাকাতদল গুলি ছোড়ে। এতে এসআই সুজিত দে, কনস্টেবল রুমান, মেহেদী আহত হন। সাড়ে ১১টার দিকে থানা থেকে অতিরিক্ত পুলিশ অভিযানস্থলে গেলে পুলিশ ও ডাকাতদের মধ্যে ব্যাপক গোলাগুলি হয়। একপযার্য়ে ডাকাতদল পিছু হটে। পরিস্থিতি স্বাভাবিক হলে ঘটনাস্থল তল্লাশি করে মোস্তাক ডাকাতকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়।

ওসি আরও জানান, ঘটনাস্থল থেকে চারটি এলজি, ৯ রাউন্ড কার্তুজ, ৩ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। গুলিবিদ্ধ মোস্তাককে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হয়েছে। আহত পুলিশ সদস্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে থানায় পাঠানো হয়েছে। এ ঘটনায় পৃথক মামলার প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।

Advertisement

সায়ীদ আলমগীর/আরএআর/পিআর