রাজনীতি

গণআন্দোলনের প্রস্তুতি নেয়ার আহ্বান মোশাররফের

দেশে আজ অস্বাভাবিক অবস্থা বিরাজ করছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এ অস্বাভাবিক অবস্থা থেকে ভালো অবস্থানে আসতে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে এবং তার নেতৃত্বে গণআন্দোলন সৃষ্টি করতে হবে। তাই আপনাদের সকলকে আহ্বান করছি সেই আন্দোলনের প্রস্তুতি নিন।

Advertisement

সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রাজনৈতিক মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত এক অবস্থান কর্মসূচি থেকে তিনি এ আহ্বান জানান। স্বাধীনতা ফোরাম নামের একটি সংগঠন এ কর্মসূচির আয়োজন করে।

মোশাররফ বলেন, বাংলাদেশে বর্তমানে একটি শ্বাসরুদ্ধকর অবস্থা চলছে। গণতন্ত্র আওয়ামী লীগের বাক্সবন্দী রয়েছে। যারা ব্যাংক লুট করে, গণতন্ত্র লুট করে, দেশের অর্থনীতি আজ তাদের হাতে। শেয়ারবাজারের আজ করুন অবস্থা। বর্তমান দেশের জনগণ নিজেদেরকে কোনোভাবে নিরাপদ মনে করে না। এ অবস্থা থেকে বেরিয়ে আসতে হলে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে।

তিনি বলেন, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। বেগম জিয়া ছাড়া দেশে পুনরায় গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে না। তাই এখন আমাদের প্রধান কাজ তাকে মুক্ত করা এবং তার নেতৃত্বে আন্দোলনের মধ্য দিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করা।

Advertisement

বিএনপির এ নেতা বলেন, বর্তমান অবৈধ সরকার বেগম খালেদা জিয়াকে ভয় পায়। তার দল বাংলাদেশ জাতীয়তাবাদী বিএনপিকে ভয় পায়। এ জন্যই বেগম খালেদা জিয়া আজ কারাগারে। তার কোনো দোষ ছিল না। এখনো দোষ নেই। একটি কারণে তাকে কারাগারে আটকে রাখা হয়েছে তা হলো তিনি দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে কর্মসূচিতে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুঁদা, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য মিয়া মো. আনোয়ার, তাতী দলের যুগ্ম-আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ বক্তব্য রাখেন।

কেএইচ/আরএস/এমএস

Advertisement