প্রবাস

মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসের বৈশাখ উদযাপন

উৎসব ও আনন্দমুখর পরিবেশে মাদ্রিদে বাংলাদেশ দূতাবাস বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন করেছে। স্পেনে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকারের আমন্ত্রণে সাড়া দিয়ে স্পেনে বসবাসকারী প্রবাসী বাংলাদেশি কমিউনিটির নেতারা, সাংবাদিকসহ প্রবাসীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

Advertisement

১৪ এপ্রিল মাদ্রিদের দূতাবাস মিলনায়তনে অনুষ্ঠিত সভায় অতিথিরা নতুন বছরের শুভেচ্ছা বিনিময় ও আলিঙ্গনের মাধ্যমে একাত্ম হয়ে বাংলাদেশের জন্য কাজ করে যাবার অঙ্গীকার ব্যক্ত করার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

মূল অভ্যর্থনা অনুষ্ঠানে রাষ্ট্রদূত উপস্থিত সবাইকে স্বাগত জানিয়ে বলেন, ‘দূতাবাস ও বাংলাদেশি কমিউনিটির মধ্যে বন্ধুত্ব ও সহমর্মিতা দিনদিন বৃদ্ধি পাচ্ছে’ বলে তিনি আনন্দিত। তিনি বাংলাদেশের উন্নয়নের কথা উল্লেখ করে তাতে প্রবাসীদের অবদান স্মরণ করেন। রাষ্ট্রদূত স্পেনের সকল বাংলাদেশি কমিউনিটি নিয়ে আরো বৃহৎ পরিসরে পহেলা বৈশাখ আয়োজনের জন্য দূতাবাসের উদ্যোগের কথা জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, দূতাবাসের মিনিস্টার হারুন আল রশিদ, কমার্সিয়াল কাউন্সিলর মো. নাভিদ শফিউল্লআহ, প্রথম সচিব (শ্রম) মো. শরিফুল ইসলাম, দ্বিতীয় সচিব তাহসিনা আফরিন শারমিনসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা।

Advertisement

এ ছাড়া অনুষ্ঠানে বাংলাদেশি কমিউনিটির নেতারা, সাংবাদিকরা সপরিবারে উপস্থিত ছিলেন। আমন্ত্রিত অতিথিদের জন্য স্বদেশি খাবারের আয়োজন করা হয়।

এমআরএম/জেআইএম