বিনোদন

সুরস্রষ্টা আলাউদ্দীন আলীর অসুস্থতা নিয়ে যা বললেন চিকিৎসক

বরেণ্য সুরস্রষ্টা, গীতিকার, সংগীত পরিচালক ও বাদ্যযন্ত্রশিল্পী আলাউদ্দীন আলী গত ২২ জানুয়ারি গুরুতর অসুস্থ হয়ে পড়নে। তখন তাকে দ্রুত রাজধানীর মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চলে তার চিকিৎসা।

Advertisement

তিন দিন পর দেখা যায়, তার রক্তে কার্বন ডাই–অক্সাইডের মাত্রা বেড়ে গেছে। পাশাপাশি রক্তচাপ ও জ্ঞানের মাত্রা একেবারেই কমে যায়। একই সময়ে হঠাৎ তার হৃৎস্পন্দন বন্ধ হয়ে যায়। দ্রুত প্রয়োজনীয় চিকিৎসা দেওয়ার পর কিছু সময়ের মধ্যেই তার হৃৎস্পন্দন ফিরে আসে।

ওই সময় হাসপাতাল থেকে জানানো হয়, মেকানিক্যাল ভেন্টিলেটর মেশিন যুক্ত করার পর আলাউদ্দীন আলীর শারীরিক অবস্থা কিছুটা স্থির আছে। এরপর তিনি জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করেছেন অনেক দিন। বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে কয়েকবার মেডিকেল বোর্ড গঠন করা হয়।

সুখের খবর হলো সবার প্রার্থনা ও চিকিৎসকদের আপ্রাণ চেষ্টায় অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন আলাউদ্দীন আলী এখন অনেকটাই সুস্থ। আজ সোমবার, ৮ এপ্রিল সকালে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। এবার তিনি বাসায় ফিরতে পারবেন।

Advertisement

আলাউদ্দীন আলীর বর্তমান শারীরিক অবস্থা ও তার বাসায় ফিরে যাওয়ার খবর জানানোর জন্য আজ সকালে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এখানে তার চিকিৎসার বিভিন্ন দিক এবং বাসায় ফিরে যাওয়ার কথা জানান হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী।

তিনি জানান, কিংবদন্তী আলাউদ্দীন আলী ফুসফুসের প্রদাহ আর রক্তের সংক্রমণে ভুগছিলেন। এখন এই সমস্যাগুলো আর নেই। তাকে ফিজিওথেরাপি নেওয়ার জন্য মিরপুরে সিআরপিতে পাঠানো হচ্ছে। সেখানে কয়েক দিন তাকে থাকতে হবে। এরপর তিনি বাসায় ফিরে যাবেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন হাসপাতালের চিকিৎসক, ঊর্ধ্বতন কর্মকর্তা, আলাউদ্দীন আলীর স্ত্রী ফারজানা আলাউদ্দীন মিমি এবং তার শিশুকন্যা আদ্রিতা আলাউদ্দীন রাজকন্যা।

এদিকে আলাউদ্দীন আলীর স্ত্রী ফারজানা আলাউদ্দীন মিমি জানিয়েছেন, মিরপুরে সিআরপিতে প্রয়োজনীয় চিকিৎসা শেষে বিদেশে উন্নত চিকিৎসার পরিকল্পনা রয়েছে তাদের। তবে তার জন্য আলাউদ্দীন আলীর শারীরিক অবস্থা আরেকটু উন্নতির অপেক্ষা করতে হবে।

Advertisement

প্রসঙ্গত, আলাউদ্দীন আলী গেল কয়েক বছর ধরেই শারীরিকভাবে অসুস্থ। তার দীর্ঘ চিকিৎসার ব্যয় বহন করতে তার পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলাউদ্দীন আলীর চিকিৎসার দায়িত্ব নেওয়ার পাশাপাশি আর্থিক অনুদান হিসেবে ২৫ লাখ টাকার সঞ্চয়পত্রও দিয়েছেন তিনি।

এলএ/এমএস