আন্তর্জাতিক

এবার ক্ষমতায় এলে কাজ দেখাব : নরেন্দ্র মোদি

পাঁচ বছর আগে স্বপ্ন দেখিয়েছিলেন নরেন্দ্র মোদি। সেই স্বপ্ন দেখিয়েই এসেছিলেন ক্ষমতায়। পাঁচ বছর পর এবার তিনি বলছেন, যদি ফের ক্ষমতায় আসেন, তা হলে সেই স্বপ্নপূরণের কাজে এবার হাত দেবেন। স্বাভাবিক ভাবেই প্রশ্ন ওঠে, তা হলে গত পাঁচ বছরে তিনি কী করলেন?

Advertisement

এর জবাবে প্রধানমন্ত্রী বলেছেন, অন্যদের অভাব পূরণেই অনেকটা সময় চলে গেছে। যেখানে যার যা প্রয়োজন ছিল, সেগুলোই আগে পূরণ করার চেষ্টা করেছেন তিনি। কোথাও শৌচালয় নেই তা করেছেন। রাস্তা নেই, রেল লাইন নেই, পানি নেই, বিদ্যুৎ নেই, বাস নেই, বিমানবন্দর নেই এমন অভিযোগগুলো পূরণের চেষ্টা করেছেন আগে।

কিন্তু সে কাজেও হয়তো কিছুটা ঘাটতি থেকে গেছে, সেটাও মেনে নিলেন তিনি। একই সঙ্গে বলেছেন, আগামী পাঁচ বছর সেই ঘাটতি পূরণ করবেন। আর মানুষের স্বপ্নপূরণের কাজে হাত দেবেন।

‘আমিও চৌকিদার’ অনুষ্ঠানে এসব কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাফায়েল দুর্নীতির অভিযোগ তুলে নরেন্দ্র মোদির বিরুদ্ধে ‘চৌকিদার চোর হ্যায়’ স্লোগানটি জনপ্রিয় করে তুলেছেন রাহুল গান্ধী। ভোটের আগে সেই স্লোগানের অভিমুখ ঘোরাতেই ব্যস্ত প্রধানমন্ত্রী।

Advertisement

এক কংগ্রেস নেতা বলেছেন, ভোটের আগে নিজের ব্যর্থতা স্বীকার করে নিয়েছেন প্রধানমন্ত্রী। ন্যায় প্রকল্পের হিসাব আমাদের আছে। কিন্তু প্রধানমন্ত্রী একটিও প্রতিশ্রুতি পালন করেননি। ২০২২ সালে কৃষকদের আয় কী করে দ্বিগুণ করবেন, সে হিসাব দেননি তিনি। তার বিদায় এবার নিশ্চিত।

টিটিএন/এমকেএইচ