দেশজুড়ে

ভাইস চেয়ারম্যান প্রার্থীকে বিএনপি থেকে বহিষ্কার

রংপুরের পীরগাছা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী (চশমা প্রতীক) শাহ ফরহাদ হোসেন অনুকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক পত্রে এই সিদ্ধান্ত জানানো হয়।

Advertisement

দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের প্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক শাহ ফরহাদ হোসেন অনুকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে বলে ওই পত্রে উল্লেখ করা হয়।

এ বিষয়ে রংপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও পীরগাছা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ আমিনুল ইসলাম রাঙা জানান, দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত অমান্য করে শাহ ফরহাদ হোসেন অনু স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এজন্য উপজেলা বিএনপির এক সভায় সর্বসম্মতিক্রমে তাকে বহিষ্কার করে লিখিতভাবে কেন্দ্রে জানানো হয়। ওই সিদ্ধান্তের প্রেক্ষিতে মঙ্গলবার কেন্দ্র থেকে চূড়ান্তভাবে বহিষ্কার আদেশ সম্বলিত পত্র প্রেরণ করা হয়। যার কপি বহিষ্কৃত নেতাসহ বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা সভাপতি-সম্পাদক বরাবর প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে শাহ ফরহাদ হোসেন অনু জানান, তাকে দল থেকে বহিষ্কারের প্রশ্নই ওঠে না। তিনি ব্যক্তিগত কারণে গত ১০ ফেব্রুয়ারি জেলা বিএনপির নিকট লিখিতভাবে আবেদন করে দলীয় দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন।

Advertisement

জিতু কবীর/আরএআর/পিআর