বিনোদন

ভারতে আনা হবে না কাদের খানের মরদেহ

আর্থিক দিক থেকে কখনও ভুগতে হয়নি বলিউডের জনপ্রিয় অভিনেতা কাদের খানকে। কিন্তু, শেষের দিনগুলোতে একদম একা হয়ে পড়েছিলেন তিনি। ইন্ডাস্ট্রির কেউ যখন তার সঙ্গে দেখা করতে যেতেন না, তখন যেন ক্রমশ একাকিত্বে ভুগতে শুরু করেন কাদের খান। বলিউডের বর্ষীয়ান অভিনেতার মৃত্যুর পর এবার এভাবেই ক্ষোভ প্রকাশ করেন শক্তি কাপুর।

Advertisement

কাদের খানের ইন্ডাস্ট্রির বন্ধুবান্ধবরা ভারতেই থাকেন। জীবনের শেষ দিনগুলো সবাইকে ছেড়ে নিভৃতে কেটেছে কানাডায়। না, মৃত্যুর পরেও আর নিজের দেশে ফেরা হল না তার। ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় (কানাডার স্থানীয় সময় অনুযায়ী) প্রয়াত হন বলিউডের বর্ষীয়ান এ অভিনেতা।

২০১৯ সালের প্রথম দিন শুরু হতে না হতেই সেই খবর পৌঁছায় ভারতে। কাদের খানের বড় ছেলে সরফরাজ খান জানান, কানাডার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তার বাবা।

কাদের খানের পরিবারের পক্ষ থেকে জানানো হয়, বর্ষীয়ান অভিনেতাকে আজ বুধবার দাফন করা হবে কানাডাতেই। তার মরদেহ আর ভারতে নিয়ে আসা হবে না। সেই অনুযায়ী, কানাডার একটি মসজিদে রাখা হয় কাদের খানের মরদেহ। মঙ্গলবার নামাজে জানাজা সম্পন্ন করা হয়েছে বলে অভিনেতার ছেলে সরফরাজ জানিয়েছেন।

Advertisement

কাদের খানের বয়স হয়েছিল ৮১। তার মৃত্যুর খবর প্রকাশের পর শোকের ছায়া নেমে আসে গোটা ভারতজুড়ে।শেষ দেখাটাও তাকে দেখতে পারলেন না বলে, অনেকের মনে কষ্ট থেকে গেল।

এমএবি/এলএ/জেআইএম